দুদকের পরিচালক মোঃ জুলফিকার আলীর অকাল মৃত্যুতে দুদকের শোক প্রকাশ

Uncategorized জীবন-যাপন

দুদকের পরিচালক মোঃ জুলফিকার আলীর অকাল মৃত্যুতে দুদকের শোক প্রকাশ




নিজস্ব প্রতিবেদক ঃ দুর্নীতি দমন কমিশন, প্রধান কার্যালয়, ঢাকার পরিচালক জনাব মোঃ জুলফিকার আলী বুধবার ৬ এপ্রিল ভোররাত ৩ টা ১৫ মিনিটের সময় ঢাকাস্থ জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতাল চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৪ বছর।

মোঃ জুলফিলার আলীর অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ এবং তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনাসহ তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন কমিশনের চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ, কমিশনার (অনুসন্ধান) ড. মোঃ মোজাম্মেল হক খান, কমিশনার (তদন্ত) জহুরুল হক, দুদক সচিব মোঃ মাহবুব হোসেন।

পরিচালক মোঃ জুলফিকার আলী গত ৫ জানুয়ারি বরিশালে দুদকের বিভাগীয় অফিসে কর্মরত অবস্থায় অসুস্থ হয়ে পড়েন। তাৎক্ষণিক তাঁকে বরিশালের শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

পরবর্তীতে ভারতে চিকিৎসা শেষে ঢাকাস্থ জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতাল চিকিৎসাধীন ছিলেন। তিনি লিভার ক্যান্সারে আক্রান্ত ছিলেন।মরহুমের জানাজার নামাজ বুধবার সকাল সাড়ে ১১ টায় দুদকের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত হয়। দুদক চেয়ারম্যান, কমিশনারদ্বয় ও সকল স্তরের কর্মকর্তা-কর্মচারী তাঁর জানাজার নামাজে অংশগ্রহণ করেন। জানাজা শেষে তাঁর লাশ বনানী কবরস্থানে দাফন করা হয়।

মরহুম মোঃ জুলফিকার আলীর গ্রামের বাড়ি ময়মনসিংহ জেলার গফরগাঁও থানাধীন বারইগাঁও গ্রামে।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগ থেকে পড়ালেখা শেষে দুর্নীতি দমন কর্মকর্তা হিসেবে তৎকালীন দুর্নীতি দমন ব্যুরোতে ২৭ ডিসেম্বর ১৯৯৫ সালে যোগদান করেন। ২০০৭ সালে উপ-পরিচালক ও ২০১৯ সালে পরিচালক হিসেবে পদোন্নতি প্রাপ্ত হন।

তিনি একজন সৎ, কর্তব্যপরায়ণ ও দক্ষ কর্মকর্তা ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক পুত্র ও এক কন্যা সন্তানসহ বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।


বিজ্ঞাপন