ফেসবুকে মার্কেটপ্লেস ক্রয়ের নামে অভিনব উপায়ে মোটরসাইকেল আত্মসাৎ ও অর্থ আদায়ের অভিযোগে একজন গ্রেফতার

Uncategorized অপরাধ

নিজস্ব প্রতিবেদক ঃ সামাজিক যোগাযোগ মাধ্যম Facebook এর Marketplace’এ একজন ভিকটিম তার R15M মোটরসাইকেল বিক্রয়ের জন্য বিজ্ঞাপন দিলে একটি ফেক Facebook আইডি ব্যবহারকারী প্রতারক মোটরসাইকেল কেনার জন্য ভিকটিমের সাথে যোগাযোগ করে। পরবর্তীতে প্রতারক মোটরসাইকেল দেখার জন্য পূর্ব পরিকল্পনামতে রাজধানী ঢাকার পল্লবী এলাকায় মোটরসাইকেল টেস্ট ড্রাইভ দেওয়ার সময় মোটরসাইকেল নিয়ে পালিয়ে যায়।

মোটরসাইকেল নেয়ার পরও প্রতারক চক্র ভিকটিমকে মোটরসাইকেল ফেরত দেয়ার কথা বলে মোবাইল অ্যাপ্সের মাধ্যমে ভয়েস চেন্স করে মোবাইল ব্যাংকিং সেবা নগদের মাধ্যমে ২০০০০ টাকা দাবি করে। ভিকটিম তার কথায় বিশ্বাস না করলে বিশ্বাস স্থাপনের নিমিত্তে ইমোতে মোটরসাইকেল ভিডিও ও ছবি পাঠিয়ে ৭০০০ টাকা নগদের মাধ্যমে গ্রহণ করেও মোটরসাইকেল ফেরত দেয় না।

উক্ত ঘটনার প্রেক্ষিতে ভিকটিম নিজে বাদী হয়ে ডিএমপি, ঢাকার পল্লবী থানায় ডিজিটাল নিরাপত্তা আইন ও তৎসহ পেনাল কোডে একটি মামলা দায়ের করেন।

উক্ত মামলাটি যথাযথ তদন্তের মাধ্যমে সিটি-সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের ই-ফ্রড টিমের সহকারী পুলিশ কমিশনার সুরঞ্জনা সাহা’র নেতৃত্বে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই/অজয় দাস গোপন তথ্য, ইন্টেলিজেন্স ও বিশেষ প্রাযুক্তিক সহায়তায় আসামীকে সনাক্ত করে গত ৯ এপ্রিল, রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে হাজারীবাগ থানা এলাকা হতে সামিউল ইসলাম (২১), পিতা-আব্দুস ছাত্তার, মাতা-সরিফা বেগম, গ্রাম-চঙ্গভান্ডা, থানা-মনোহরদী, জেলা-নরসিংদী’কে গ্রেফতার করে এবং তার দেয়া তথ্যের ভিত্তিতে একই এলাকা হতে প্রতারণার মাধ্যমে আত্মসাৎ করা YAMAHA R15M মোটরসাইকেল, যার অনুমানিক মূল্য-৫,৫০,০০০ টাকা এবং প্রতারণার কাজে ব্যবহৃত ফেক ফেসবুক আইডি ও ভিভাইস উদ্ধার করে।


বিজ্ঞাপন