বিজিবি’র অভিযানে টেকনাফের জালিয়ারদ্বীপের নাফ নদী থেকে ৮০,০০০ পিস ইয়াবা সহ ১ জন মায়ানমার নাগরিক আটক

Uncategorized অপরাধ

নিজস্ব প্রতিনিধি ঃ শনিবার ১৬ এপ্রিল, রাতে বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, অত্র ব্যাটালিয়নের অধীনস্থ দমদমিয়া বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-৮ হতে আনুমানিক ০২ কিঃ মিঃ উত্তর-পূর্ব দিকে জালিয়ারদ্বীপ এলাকার পার্শ্ববর্তী নাফ নদীর সীমান্ত দিয়ে মাদকের একটি চালান মায়ানমার হতে বাংলাদেশে পাচার হতে পারে।

উক্ত সংবাদের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি)-এর ব্যাটালিয়ন সদর এবং দমদমিয়া বিওপি হতে দুইটি বিশেষ টহলদল নাফ নদীর জালিয়ারদ্বীপে কৌশলগত অবস্থান গ্রহণ করে।

আনুমানিক রাত ১টা ১০ মিনিটের সময় বিজিবি টহলদল দুইজন ব্যক্তিকে মায়ানমার থেকে সাঁতরিয়ে নাফ নদী পার হয়ে বাংলাদেশের অভ্যন্তরে জালিয়ারদ্বীপের দিকে আসতে দেখে। উক্ত ব্যক্তিগণ শূন্যরেখা অতিক্রম করে জালিয়ারদ্বীপে আসলে বিজিবির টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করে ০১টি প্লাস্টিকের বস্তাসহ মাদক পাচারকারী মোঃ কামাল হোসেন (২২), পিতা-মৃত আব্দুল গফফার, বুথিডং, মংডু, মায়ানমার-কে আটক করতে সক্ষম হয় এবং অপরজন রাতের অন্ধকারের সুযোগ নিয়ে দ্রুত সাঁতরিয়ে পার্শ্ববর্তী মায়ানমার সীমান্ত অতিক্রম করে পালিয়ে যায়।

পরবর্তীতে আটককৃত মায়ানমার নাগরিকের নিকট হতে জব্দকৃত বস্তাটি তল্লাশী করে ২,৪০,০০,০০০ (দুই কোটি চল্লিশ লক্ষ) টাকা মূল্যমানের ৮০,০০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করতে সক্ষম হয়।

আটককৃত আসামীকে জব্দকৃত ইয়াবা ট্যাবলেট বহন, পাচার এবং অবৈধ অনুপ্রবেশ এর দায়ে নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।


বিজ্ঞাপন