বিসিডিএসএর নির্বাচনে মোঃ শাহজালাল বাচ্চু সম্মিলিত পরিষদ বিপুল ভোটে বিজয়ী

Uncategorized আন্তর্জাতিক

বকুল হালদার ঃ দীর্ঘ ৩৪বছরের জট, পনের মাসের ঘাম ছড়ানো অক্লান্ত পরিশ্রম, ১৭টি মামলা একরকম যুদ্ধ করে তারপর অধিকার আদায়ে সক্ষম হল দেশের কেমিস্ট সমাজ। এ বিজয় নিশ্চয় মহা খুশীর বিজয় ও আনন্দের বিজয়। কেমিস্টরা আজ উল্লাসিত! কিন্তু যুদ্ধটি জমল না, প্রতিপক্ষ নিরুদ্দেশ!
বানিজ্য মন্ত্রনালয়, কোর্ট কাছারি আদালত ফৌজদারি সবকিছু দিয়ে প্রতিবন্ধকতা তৈরি করে রাখা হয়েছিল, কি করে নাই? প্রতিটা পদে পদে বাধাঁর সৃষ্টি কিন্ত কোনো দাওয়াইতে যখন কাজ হচ্ছিল না। এমন কি পানি পড়ারাতেও না। নির্বাচন আটকাবার কোনো কৌশল তাদের কাজে লাগাতে পারে নাই। ব্যর্থ হয়ে প্রশাসক কে চাপ প্রয়োগ করার চেষ্টা করা হয়, প্রভাবিত করার চেষ্টা করে তারা কিন্তু তিনি অনড় ছিলেন। তাই সেখানেও বিফল! তাকে দিয়েও আটকাতে পারল না। এর পর সংবাদ সম্মেলন করে হুঙ্কার দেয়া হল।
যে কোনো মূল্যে নির্বাচন প্রতিহত করার হুমকি দেয়া হল, কিন্তু সেই হুমকিদাতাদের গতকাল একজনকেও কেন্দ্রে দেখা গেলো না। এর পর আর এক অপ কৌশল! ভোটারদের মাঝে প্রচার করা হলো ১৬ তারিখে নির্বাচন হচ্ছে না, নির্বাচন হবে ১৯ শে এপ্রিল। কিন্ত ভোটাররা তা শুনেনি, উৎসবমুখর পরিবেশ সবাই ভোট কেন্দ্রে ভোট দিতে এসেছেন। এবার সামনে এগোবার পালা! আমরা কেমিস্ট সমাজ কোনো ভেদাভেদ চাই না। চাই না বিভেদ বিদ্বেষ। আসুন সবাই এক হয়ে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করি। কাজ করে নিজেদের ভাগ্য উন্নয়ন করি। সৎ পথে সমৃদ্ধির চেষ্টা করি। নব নির্বাচিত পর্ষদকে অনুরোধ করব। বিশেষ করে নেতা কর্মিদের মূল্যায়ন অবশ্যই করতে হবে। কর্মীগণ নেতাদের ভালোবাসায় সিক্ত হতে চায়।

সুবিধাবাদী হাইব্রীডরা সবসময়ই সুযোগের অপেক্ষায় ওত পেতে থাকে, এই সুযোগ সন্ধানি হাইব্রীডদের ব্যাপারে সতর্কদৃষ্টি রাখা আবশ্যক। এদের রং বদলাতে সময় লাগে না।
ওষুধের ব্যবসায় সমস্যা অনেক, মোট কথা সমস্যর পাহার জমে আছে। একেক করে সমসা সমাধান করতে হবে। অনেক কিছু ঢেলে সাজাতে হবে। আমরা চাই নির্ঝঞ্ঝাট বৈষম্যহীন পরিছন্ন একটি বিসিডিএস।

কেমিস্টদের অত্যবশ্যকিয় আংশিক চাওয়া সমুহ যথাক্রমে,
সারা দেশে সরকার নির্ধারিত মূল্য কার্যকর। খুচরা ঔষধ বিক্রয়ে ২৫% মুনাফা নির্ধারণ।
মেয়াদ উত্তীর্ণ ঔষধ তৎক্ষনাৎ পরিবর্তন। কেমিস্ট কার্ড প্রদান (সমিতির সদস্য পদ বাধ্যতামূলক করণ )।
সকল কেমিস্টকে ফার্মাসিস্ট কোর্সের আওতায় আনার ব্যবস্থা গ্রহণ। লাইসেন্স বিহীন ফার্মেসি উচ্ছেদ।নকল ভেজাল ও ফুড সাপ্লিমেন্ট বিক্রি নির্মূল করণ।
এবং প্রশাসনিক হয়রানি বন্ধ করণ।

বকুল হালদার, বিসিডিএস রামপুরা শাখা।
সদস্য-মোঃশাহ্ জালাল বাচ্চু নেতৃত্বাধীন বাংলাদেশ ঔষধ ব্যবসায়ী সম্মিলিত পরিষদ নির্বাচনী প্রচার সেল


বিজ্ঞাপন