সরিষাবাড়ীতে অগ্নিকাণ্ডে ইউএনও’র কার্যালয় পুড়ে ছাই

Uncategorized আন্তর্জাতিক

সরিষাবাড়ী(জামালপুর) প্রতিনিধিঃ জামালপুরের সরিষাবাড়ীতে ভয়াবহ অগ্নিকাণ্ডে উপজেলা নির্বাহী কর্মকর্তা’র কার্যালয় পুড়ে ছাই হয়ে গেছে। আজ রোববার (১৭ এপ্রিল) সকাল ৭টায় উপজেলা প্রশাসনিক ভবনের ৩য় তলায় ইউএনও’র কার্যালয়ে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডের পর ঘটনাস্থল পরিদর্শন করেন জামালপুরের জেলা প্রশাসক মোর্শেদা জামান।
ইউএনও’র কার্যালয় ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, ইউএনও’র কার্যালয়ের নৈশ প্রহরী আব্দুস সালাম গত শনিবার বিকেল ৩টা থেকে রোববার(১৭এপ্রিল) সকাল ৯ টা পর্যন্ত ডিউটিরত থাকার কথা রয়েছে কিন্তু আব্দুস সালাম রোববার ভোর হওয়া মাত্রই বাড়ি চলে যান। ইউএনও’র কার্যালয়ের কাচের জানালা ফেটে আগুন বের হতে দেখতে পান আনসার সদস্য করিমুল। ফায়ার সার্ভিসের দমকলবাহিনী অগ্নিকাণ্ডস্হলে আসার পূর্বেই আগুনে কম্পিউটার,এসি,সিসিটিভির মনিটর,নগদ অর্থ,সোফা,চেয়ার-টেবিল,ফাইল কেবিনেট,ফ্যান সহ প্রয়োজনীয় কাগজপত্র পুুড়ে যায়।এ বিষয়টি ইউএনওকে আনসার সদস্য অবগত করলে তিনি সরিষাবাড়ী ফায়ার সার্ভিস কে খবর দিলে সরিষাবাড়ী ফায়ার সার্ভিসের ২ টি ও জামালপুর ফায়ার সার্ভিসের ১ টি ইউনিট চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। তবে প্রাথমিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত কমিটির প্রতিবেদন ছাড়া নিরুপণ করা যাচ্ছে না বলে জানান সরিষাবাড়ী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মিজানুর রহমান। তবে ইউএনও’র কক্ষে আইপিএস ও ইউপিএস এর শর্ট সার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হতে পারে বলে প্রাথমিকভাবে পিডিবি’র নির্বাহী প্রকৌশলীর কার্যালয়ের কর্মকর্তাগণ ধারণা করছেন। আগুনের লেলিহানে পাশের বারান্দায় কালচে আবরণ পড়ে সৌন্দর্য নষ্ট সহ ভবনের ফ্লোরের আস্তরণ ওঠে গিয়ে ভবনের ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে।
এ ব্যাপারে জামালপুর ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক মোরশেদ হোসেন জানান, উপজেলা নির্বাহী অফিসারের কক্ষে অগ্নিকাণ্ডের উৎপত্তিস্থল জানা যায়নি। তিনি আরও জানান,তদন্ত কমিটি গঠন করে কমিটির প্রতিবেদন দাখিল করার পর বলা যাবে কত টাকার ক্ষয় ক্ষতি হয়েছে।
জানতে চাইলে সরিষাবাড়ী ইউএনও উপমা ফারিসা বলেন,সকাল আনুমানিক ৭ টার সময় আমার কক্ষে আগুন দেখতে পেয়ে আনসার সদস্য করিমুল আমাকে অবগত করেন।পরে সরিষাবাড়ী ফায়ার সার্ভিসে খবর দিলে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নেভাতে সক্ষম হয়। প্রাথমিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো নিরুপণ করা যায়নি।
এ বিষয়ে জামালপুরের জেলা প্রশাসক মোর্শেদা জামান বলেন,কিভাবে অগ্নিকাণ্ড সংগঠিত হয়েছে তা তদন্ত করে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।


বিজ্ঞাপন