ধর্মকে ক্ষমতার হাতিয়ার হিসাবে ব‍্যবহার করা হচ্ছে–ন‍ৌপরিবহন প্রতিমন্ত্রী

Uncategorized অন্যান্য

দিনাজপুর, বিরল, প্রতিনিধি ঃ গত শুক্রবার ১৫ এপ্রিল নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এম.পি বলেছেন, করোনা মহামারীর সময়ে অনেক দেশে মসজিদ নামাজ পড়া বন্ধ থাকলেও বাংলাদেশে সেটি হয়নি।

প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা এ বিষয়ে খুবই সচেষ্ট ছিলেন। মসজিদ যাতে বন্ধ হয়ে না যায়, তারাবীহ নামাজ যাতে বন্ধ হয়ে না যায় এবং মসজিদে আজান যেন বন্ধ হয়ে না যায় সেসব ব‍্যবস্থা নিয়েছিলেন। বাংলাদেশের ৯০ ভাগ মানুষ মুসলমান।

বাংলাদেশ একমাত্র দেশ যেখানে সংখ‍্যাগরিষ্ঠ মানুষ মুসলমান হওয়ার পরও অন‍্যান‍্য ধর্মের মানুষ তাদের ধর্মীয় কর্মকান্ড শান্তিপূর্ণভাবে পালন করতে পারে। বাংলাদেশের মুসলমানরা অন‍্যান‍্য ধর্মের মানুষের প্রতি সমবেদনশীল। ইসলাম শান্তি ও মানবতার ধর্ম।

অথচ এ ধর্মকে ক্ষমতার হাতিয়ার হিসাবে ব‍্যবহার করা হয়েছে। বঙ্গবন্ধু ধর্মীয় শিক্ষাকে গুরুত্ব দিয়ে ইসলামিক ফাউন্ডেশন গড়ে তুলেছিলেন। তাঁরই সুযোগ‍্য কন‍্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৬৪ জেলায় ও সকল উপজেলায় মডেল মসজিদ নির্মাণ করে দিচ্ছেন। যেখানে ইসলামের শিক্ষা দেয়া হবে এবং ইসলামিক কর্মকান্ডে ব‍্যবহৃত হবে।

প্রতিমন্ত্রী আজ দিনাজপুর জেলার বিরলে বিরল সরকারি কলেজ মাঠে বিরল উপজেলা আওয়ামী লীগের উদ‍্যোগে ইফতার ও দোয়া মাহফিলে এসব কথা বলেন।

বিরল উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র সবুজার আহমদ সাগরের সভাপতিত্বে অনুষ্ঠানে অন‍্যান‍্যের মধ‍্যে উপস্থিত ছিলেন দিনাজপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম‍্যান আজিজুর রহমান চৌধুরী, বিরল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রমাকান্ত রায়, উপজেলা নির্বাহী অফিসার আফছানা কাওছার প্রমুখ।
প্রতিমন্ত্রী এর আগে বিরলে বিরল বাজার পুন:নির্মিত কেন্দ্রীয় মসজিদের উদ্বোধন করেন।


বিজ্ঞাপন