নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ কর্তৃক রাজধানীর বেইলি রোডে জনস্বাস্থ্যের জন্য অনিরাপদ খাদ্যপণ্য ও ইফতার সামগ্রী ধ্বংস

Uncategorized স্বাস্থ্য

নিজস্ব প্রতিবেদক ঃ গতকাল রবিবার ১৭ এপ্রিল, বিশেষ উদ্বুদ্ধকরণ মনিটরিং
পবিত্র রমজানে নিরাপদ ইফতার নিশ্চিতকল্পে রাজধানীর বেইলি রোড ও এর আশেপাশের এলাকায় বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের বিশেষ উদ্বুদ্ধকরণ সপ্তাহের ২য় দিনের মনিটরিং কার্যক্রম পরিচালনা করা হয়।

নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য (যুগ্মসচিব) মো: রেজাউল করিম – এর নেতৃত্বে একটি মনিটরিং টিম বিভিন্ন খাবারের হোটেলসহ অন্যান্য ভ্রাম্যমাণ ইফতার প্রস্তুতকারি হোটেল-রেস্তোরাঁ পরিদর্শন করেন।
বেইলি রোড এলাকার ফখরুদ্দিন বিরিয়ানী ও ইফতার বাজার,নবাবী ভোজ,চিন চিন চাইনিজ ইফতার বাজার, এ ওয়ান ইফতার বাজার,হক রেস্টুরেন্ট এন্ড বিরিয়ানি হাউজ,শাহী মামা পিয়াজু, ইফতার বাজার সহ ভ্রাম্যমাণ ইফতার দোকান গুলো পরিদর্শন করা হয়। পরিদর্শনকালে জনস্বাস্থ্যের জন্য অনিরাপদ খাদ্যপণ্য ও ইফতার সামগ্রী ধ্বংস করা হয়।

মনিটরিং টিম খাদ্যস্থাপনা ব্যবস্থাপক ও খাদ্যকর্মীদের জনসচেতনতা মূলক পোস্টার, লিফলেট, মাস্ক,হ্যান্ড গ্লোবস, হেড ক্যাপ প্রদানসহ নিরাপদ খাদ্য বিষয়ক বিভিন্ন মৌখিক নির্দেশনা প্রদান করেন।

উক্ত পরিদর্শন কার্যক্রমে সার্বিক সহযোগিতা ও দিকনির্দেশনা প্রদান করেন বিএফএসএ এর মেহরীন যারীন তাসনিম, নিরাপদ খাদ্য অফিসার,ঢাকা মেট্রোপলিটন, ইসফাক ওয়াহেদ বিন রহিম,মনিটরিং অফিসার, শেখ মো: ফেরদৌস আরাফাত,আইন কর্মকর্তা, অভিরূপ সাহা, পিএস টু চেয়ারম্যান, মো: তাইফ আলী,রিসার্চ অফিসার ও মো: আসলাম উদ্দিন,মনিটরিং অফিসার।


বিজ্ঞাপন