প্রেমের টানে গাজীপুর থেকে সরিষাবাড়ী, ফিরে যেতে হলো কিশোরীকে!

Uncategorized অন্যান্য

সরিষাবাড়ী( জামালপুর) প্রতিনিধি: জামালপুরের সরিষাবাড়ী পৌর এলাকার বলারদিয়ার গ্রামে গাজীপুর জেলার জয়দেবপুরের পূর্বচান্না এলাকার বাবার বাড়ি থেকে পালিয়ে এসে বিয়ের দাবিতে অনশনকারী দশম শ্রেণির শিক্ষার্থী (১৬) কিশোরী তার পিত্রালয়ে ফিরে গেছেন। প্রেমের টানে তৃতীয় বারের মত তিন দিনের অনশন শেষে প্রেমিক পরিবার মেনে নিলেও অনশনকারীর পরিবারের তোপের মুখে প্রেমিক পরিবারের সকল কে কাঁদিয়ে আজ সোমবার(১৮ এপ্রিল) দুপুরে ফিরে যেতে বাধ‌্য করেছে প্রেমিকার পরিবার।
স্থানীয়, অনশনকারী ও প্রেমিক পরিবার সূত্রে জানা গেছে,গাজীপুর জেলার জয়দেবপুর পূর্বচান্না এলাকার আবুল কাশেম এর মেয়ে দশম শ্রেণির শিক্ষার্থী কারিমা আক্তার নার্গিস এর সাথে জামালপুরের সরিষাবাড়ী উপজেলার বলারদিয়ার গ্রামের আশরাফ এর ছেলে মমিন এর ফেসবুকের মাধ‌্যমে তাদের মধ্যে সম্পর্ক গড়ে ওঠে। ওই শিক্ষার্থীর পিতার মোবাইল ফোনের ফেসবুকের মাধ‌্যমে সরিষাবাড়ী রিয়াজ উদ্দিন তালুকদার উচ্চ বিদ‌্যালয়ের শারীরিক প্রতিবন্ধী শিক্ষার্থী মমিনুর (১৬) এর সাথে ৩ মাস পূর্বে ফেসবুকের মাধ্যমে পরিচয় হয়। একপর্যায়ে দশম শ্রেণিতে পড়ুয়া কিশোরীর প্রেমিক শারীরিক প্রতিবন্ধী জেনেও সকল বাধা বিপত্তি অতিক্রম করে তৃতীয় দফায় তার প্রেমিক মমিন এর বাড়ীতে গত বুধবার (১৬ এপ্রিল)সকাল থেকে মেয়েটি বিয়ের দাবিতে অনশন শুরু করে। অনশনকারী শিক্ষার্থীর দাবী তার পরিবার মেনে না নেওয়ায় তার ভাই কামরুজ্জামান রাসেল ও ফুপাত ভগ্নীপতি সাকিবুর রহমান এর সাথে কারিমা আক্তারের অনিচ্ছা থাকার পরেও চলে যেতে হলো চোখের জল মুছতে মুছতে বার বার পিছনে তাকিয়ে তাকিয়ে ।
কিশোরী জানান, তার বাবা আবুল কাশেম এর ফেসবুক এর মাধ‌্যেমে মমিন এর সাথে পরিচয়। এরপর মোবাইলের ম‌্যাসেন্জার এর মাধ‌্যমে কথা- আদান প্রদান করে আমাদের মাঝে প্রেমের সম্পর্ক হয়। এরপর আমরা দুজনে একে অপরের সম্পর্কে। জেনেছি মমিন শারীরিক প্রতিবন্ধী হলেও তাকে আমি আপন করে নিয়েছি। আমার বাবা-মা আমাকে বিয়ে না দিয়ে আমাকে সরিষাবাড়ী থেকে নিতে পারবে না। নিয়ে গেলেও আমি আবারও চলে আসব। তখন আর কেউ নিয়ে যেতে পারবে না।
এ ব‌্যাপারে পৌর কাউন্সিলর শাহজাহান আলী খান জানান, আমরা অনেক বুঝিয়ে মমিনুরের পরিবারকে রাজী করিয়ে ছিলাম। কিন্তু মেয়েটির পরিবারের একঘেয়েমির কারণে অনশনকারীকে বুঝিয়ে পাঠিয়ে দেওয়া হয়েছে।
সরিষাবাড়ী থানার ওসি মীর রকিবুল হক বলেন, ‘এক তরুণী পৌরসভার বলারদিয়ার গ্রামে এসে অনশন করছে এ কথা শুনেছি।


বিজ্ঞাপন