রাজধানীতে বিএসটিআই এর মোবাইল কোর্ট কর্তৃক ২ টি প্রতিষ্ঠান কে জরিমানা

Uncategorized আইন ও আদালত

নিজস্ব প্রতিবেদক ঃ সোমবার ১৮ এপ্রিল রাজধানীর লালবাগ ও কামরাঙ্গীরচর এলাকায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে ২ টি প্রতিষ্ঠান কে জরিমানা করা হয়, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।
জানা গেছে, বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন ( বিএসটিআই) এর আইন, ২০১৮ অনুসারে বাধ্যতামূলক সরিষার তেল, মধু, আটা, মরিচ, হলুদ ও জিরার গুড়া পণ্যের অনুকূলে বিএসটিআই’র সিএম সনদ গ্রহণ ব্যতিত বিক্রয়, বিতরণ ও বাজারজাতের অপরাধে স্মাট অর্গানিক এগ্রো, বিজিবি ২ নং গেট, লালবাগ রোড, ঢাকা-কে ২৫,০০০ টাকা জরিমানা এবং তালহা সরিষার অয়েল মিল, পশ্চিম রসুলপুর, কামরাঙ্গীরচর, ঢাকা-কে সরিষার তেল পণ্যের অনুকূলে বিএসটিআই’র সিএম সনদ গ্রহণ ব্যতিত বিক্রয়, বিতরণ ও বাজারজাতের অপরাধে ২৫,০০০ টাকা জরিমানা করা হয়।

উক্ত মোবাইল কোর্ট বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন ( বিএসটিআই) এর নির্বাহী ম্যাজিস্ট্রেট নাফিসা নাজ নীরা এর নেতৃত্বে পরিচালিত হয়।

প্রসিকিউটর হিসেবে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর কর্মকর্তা মাকসুদা রুনা, ফিল্ড অফিসার (সিএম) দায়িত্ব পালন করেন।


বিজ্ঞাপন