ডিএনসি ঢাকা মেট্রো কার্যালয় (উত্তর) কর্তৃক ৩০ লক্ষ টাকা মূল্যের ১০,০০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার,

Uncategorized অপরাধ

 

!! ৯ দিন ব্যাপী বিশেষ অভিযানের শুরুতে রাজধানীর মতিঝিল এলাকা হতে একাদিক মামলার আসামী মাদক ব্যবসায়ী মোঃ মেহেদী হাসান (৪৫) গ্রেফতার !! 


বিজ্ঞাপন

 

নিজস্ব প্রতিবেদক ঃ  মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর
(ডিএনসি) প্রতিষ্ঠার সূচনালগ্ন থেকেই মাদক নিয়ন্ত্রণের লক্ষ্যে অত্যন্ত আন্তরিকতা ও নিষ্ঠার সাথে কাজ করে আসছে।মাদকদ্রব্য উদ্ধার ও মাদক ব্যবসায়ীদের গ্রেফতার সহ নেশার মরণ ছোবল থেকে তরুণসমাজকে রক্ষা করার জন্য ঢাকা মহানগরীতে মাদকদ্রব্যনিয়ন্ত্রণ অধিদপ্তর, ঢাকা মেট্রো কার্যালয় (উত্তর) এর জোরালো তৎপরতা অব্যাহত আছে।

আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে রাজধানীসহ সারা দেশে মাদক চোরা চালান ও মাদক ব্যবসায়ীদের তৎপরতা রোধকল্পে কুসুম দেওয়ান, পরিচালক (অপারেশন ও গোয়েন্দা), মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, প্রধান কাযালয়, ঢাকা কর্তৃক ৯ দিন ব্যাপী মাদক বিরোধী বিশেষ অভিযান ঘোষণা করা হয়।
এরই অংশ হিসেবে, গোপন সংবাদের ভিত্তিতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, ঢাকা মেট্রো কার্যালয় (উত্তর) এর উপ-পরিচালক মোঃ রাশেদুজ্জামান এর নেতৃত্বে তেজগাঁও সার্কেলের সমন্বয়ে গঠিত টিম বুধবার ২০ এপ্রিল ঢাকা মহানগরীর বিভিন্ন এলাকায় একাধিক মাদক বিরোধী অভিযান পরিচালনা কালে আভিযানিক দল ক্রেতা সেজে মতিঝিল থানাধীন ফকিরাপুল ১৬৭/৪, ডিআইটি এক্স রোডস্থ হোটেল রহমানিয়াতে অবস্থান নেয়।
এক পর্যায়ে আসামী মোঃ মেহেদী হাসান (৪৫) উক্ত হোটেলে ২০০০ পিস ইয়াবা আভিযানিক দলের কাছে সরবরাহকালে হাতেনাতে গ্রেফতার করা হয়। এরপর আসামীকে নিবিঢ়ভাবে জিজ্ঞাসাবাদে তার বাসায় আরো বিপুল পরিমাণ ইয়াবা থাকার কথা স্বীকার করে। অতঃপর অভিযানকারী দল আসামীর দেয়া তথ্য ও দেখানো মতে রামপুরা থানাধীন ৬, মৌলভীরটেক, আসামীর ভাড়াকৃত বাসায় অভিযান চালিয়ে আরো ৮০০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেন। অর্থ্যাৎ আসামী মোঃ মেহেদী হাসান (৪৫) এর দখল হতে সর্বমোট ১০,০০০ (দশ হাজার) পিস ইয়াবা উদ্ধার করা হয়। উল্লেখ্য যে, এই আসামীর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে আরো একাদিক মামলা রয়েছে বলে জানা যায়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার কৃত বেক্তি জানায় যে, নিয়মিতভাবে দেশের সীমান্তবর্তী এলাকা টেকনাফ থেকে নিষিদ্ধ মাদক এ্যামফিটামিন যুক্ত ইয়াবা ট্যাবলেট সংগ্রহ করে এবং নিয়ে এসে ঢাকা মহানগরী সহ দেশের বিভিন্ন এলাকায় ডিলার ও খুচরা মাদক ব্যবসায়ীদের নিকট বিক্রয় ও সরবরাহ করে আসছিলো এবং আসন্ন ঈদকে সামনে রেখে এরকম আরো ইয়াবার চালান নিয়ে আসার পরিকল্পনা করছিলো। এই ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের তেজগাঁও সার্কেল পরিদর্শক মোঃ হেলাল উদ্দিন ভুঁইয়া বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করেন। সরকার ঘোষিত মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ ও দেশকে মাদকমুক্ত করার অঙ্গীকার বাস্তবায়নে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের এরকম আরো অভিযান অব্যাহত থাকবে।