সাভারে বেঁদে সম্প্রদায়ের পুড়ে যাওয়া শিশুর চিকিৎসার দায়িত্ব নিলেন মানবতার ফেরিওয়ালা, মানবিক পুলিশ কর্মকর্তা ডিআইজি হাবিবুর রহমান

Uncategorized অন্যান্য

নিজস্ব প্রতিবেদক ঃ সাভারে বেঁদে সম্প্রদায়ের পুড়ে যাওয়া শিশুর চিকিৎসার দায়িত্ব নিলেন মানবতার ফেরিওয়ালা মানবিক পুলিশ কর্মকর্তা ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান বিপিএম (বার)‚ পিপিএম (বার), এ খবর সংশ্লিষ্ট সুত্রের।

জানা গেছে, সাভার পৌরসভার ১নং ওয়ার্ডে পোড়াবাড়ি এলাকায় চার বছরের শিশু খেলতে গিয়ে আগুনে পড়ে গিয়ে শরীরে পুরো অংশ পুড়ে যায়। এমন অবস্থায় দিনমজুর বাবার পক্ষে ছেলের চিকিৎসার ব্যায়ভার বহন করা সম্ভব হয়ে উঠেনি।

গত সাতদিন যাবৎ বাচ্চাটি বিনা চিকিৎসায় প্রচণ্ড ব্যাথা নিয়ে ঘরে পড়ে চিৎকার করতে থাকে। অবুঝ সন্তানের অসহ্য ব্যাথা আর কষ্ট সইতে না পেরে তার বাবা সবার সহযোগিতা কামনা করেন।

পরে মিডিয়াতে ঘটনাটি উল্লেখ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অসহায় বাবার আর্তনাদ ও ছেলের চিকিৎসার খরচ যোগাতে সমাজের বিত্তবান মানুষের সাহায্য কামনা করেন।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও মিডিয়ার তথ্যে পাওয়া অসুস্থ শিশু চিকিৎসার দায়িত্বভার নিলেন ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান বিপিএম (বার)‚ পিপিএম (বার)।

গত রবিবার তার বাবা-মায়ের সঙ্গে এ্যাম্বুলেন্সে করে শিশুটিকে ঢাকা বারডেম হাসপাতালে প্রেরণ করা হয়। পুলিশ কর্মকর্তার সহযোগিতাকে মানবিকতার উজ্জ্বল দৃষ্টান্ত বলে সাভার পৌরসভার ১নং ওয়ার্ডের সর্বস্তরের মানুষের প্রশংসা কুড়িয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘মানবিক সহযোগিতার আবেদন’ শিরোনামে একটি পোস্ট দেয়া হলে বিষয়টি নজরে আসে ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান বিপিএম (বার)‚ পিপিএম (বার) । পরে তিনি তার পরিবারের লোকজনের সাথে কথা বলে চিকিৎসার দায়িত্বভার গ্রহণ করেন।

শিশুটির পিতা সাভার পৌরসভার ১নং ওয়ার্ডের পোড়াবাড়ি এলাকার বাসিন্দা। পেশায় সে একজন দিনমজুর।

এ ব্যাপারে ঢাকা রেঞ্জ ডিআইজি হাবিবুর রহমান জানান, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শিশুর চিকিৎসার জন্য মানবিক আবেদনের পোস্টটি দেখতে পাই।
পরে স্থানীয়দের কাছ থেকে বিস্তারিত জেনে এবং মানবিকতার টানে তার চিকিৎসার সব দায়-দায়িত্বভার গ্রহণ করি।


বিজ্ঞাপন