সমাজ ও রাষ্ট্রকে সুশৃঙ্খল রাখার ক্ষেত্রে বিচারকের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ -পুলিশ কমিশনার বিএমপি

Uncategorized আইন ও আদালত

নিজস্ব প্রতিনিধি ঃ বুধবার ২০ এপ্রিল বিকাল ৪ টায়,জেলা জজ আদালত বরিশালের সভা কক্ষে বিচার বিভাগ বরিশাল কর্তৃক আয়োজিত বিচারক, সিনিয়র জেলা ও দায়রা জজ বরিশাল মােঃ রফিকুল ইসলাম এবং জেলা ও দায়রা জজ ( নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল) বরিশাল মােঃ আবু শামীম আজাদ দ্বয়ের বদলী জনিত বিদায় সংবর্ধনায় আমন্ত্রিত অতিথির বক্তব্যে এ কথা বলেন অতিরিক্ত আইজিপি, পুলিশ কমিশনার বিএমপি মোঃ শাহাবুদ্দিন খান, বিপিএম-বার।

এ সময় বরিশাল মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে তিনি বিদায়ী অতিথিদের অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে বলেন, যেকোনো ধরনের বিদায়ই মানুষকে বেদনাহত করে। দুজন বিচারকের বিদায়ে পেশাজীবী হিসেবে আমরাও বেদনাহত। সমাজ ও রাষ্ট্রকে সুশৃঙ্খল রাখার ক্ষেত্রে বিচারক তথা বিচার ব্যবস্থার ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

বরিশালে তারা যেভাবে তাদের মেধা, প্রজ্ঞা ও শ্রম দিয়ে মানুষকে সেবা দিয়েছেন, বিচার বিভাগকে উন্নত ও সমৃদ্ধ করেছেন; ঠিক সেইভাবে নতুন কর্মস্থলে গিয়েও জনগণকে সেবা দেওয়ার ক্ষেত্রে তাদের ভূমিকা ও অবদান থাকবে আরো বলিষ্ঠ।

তিনি আরো বলেন, রাষ্ট্রযন্ত্রের অন্যান্য বিভাগ অনেকটা স্বাধীনভাবে কাজ করতে পারলেও পুলিশ বিভাগের কাজের ক্ষেত্রে আমাদের জনগণ সহ সকলের সহযোগিতার প্রয়োজন হয়।

এ ক্ষেত্রে মাঠ পর্যায়ে জনগণের সাথে সরাসরি সম্পৃক্ত থেকে সেবা প্রদানের ক্ষেত্রে বিচার বিভাগের সাথে আমাদের সম্পর্ক পারস্পরিক সহযোগিতামূলক ও অত্যন্ত সৌহার্দপূর্ণ। আমি বিদায়ী অতিথিদের ব্যক্তিগত, পারিবারিক ও পেশাগত জীবনের উত্তরোত্তর সাফল্য কামনা করি।

অতিরিক্ত জেলা ও দায়রা জজ, বরিশাল বেগম আয়েশা নাসরিন এর সভাপতিত্বে এসময় আরো উপস্থিত ছিলেন, বিভাগীয় কমিশনার বরিশাল মোঃ আমিনুর রহমান, জেলা ও দায়রা আদালতের বিচারকমণ্ডলী, জেলা প্রশাসক বরিশাল মোঃ জসিম উদ্দিন হায়দার, আইনজীবীসহ বিভিন্ন শ্রেণি-পেশার আমন্ত্রিত অতিথিবৃন্দ।


বিজ্ঞাপন