ফেইসবুকে আপত্তিকর ছবি ও ভিডিও আপলোড করে অর্থ দাবি, গ্রেফতার এক

Uncategorized অপরাধ

নিজস্ব প্রতিবেদক ঃ বুধবার ২৭ এপ্রিল, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে আপত্তিকর ছবি ও ভিডিও আপলোড এবং তা ডিলিট করার বিনিময়ে অর্থ দাবি করার অভিযোগে একজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর গোয়েন্দা সাইবার এন্ড স্পেশাল ক্রাইম বিভাগ।

গ্রেফতারকৃত আসামির নাম মোঃ মেহেদি হাসান প্রভাত। গ্রেফতারের সময় তার হেফাজত হতে একটি মোবাইল ও একটি সিম কার্ড জব্দ করা হয়।

গত সোমবার (২৫ এপ্রিল ২০২২) বিকাল সাড়ে ৩ টায় বংশাল থানার নয়াবাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করে অর্গানাইজড ক্রাইম ইনভেস্টিগেশন টিম ।

অর্গানাইজড ক্রাইম ইনভেস্টিগেশন টিমের টিম লিডার অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোঃ নাজমুল হক ডিএমপি, জানান, গ্রেফতারকৃত মেহেদি ও ভিকটিমের গ্রামের বাড়ি পাশাপাশি হওয়ায় তাদের মধ্যে প্রেমের সম্পর্ক তৈরি হয়।

সম্পর্ক চলার এক পর্যায়ে মেহেদি কৌশলে ভিকটিমের কিছু ব্যক্তিগত ছবি ও ভিডিও তুলে সংগ্রহ করে। পরবর্তীতে তাদের মধ্যকার মনোমালিন্যের কারণে সম্পর্কের ইত ঘটে।

গত ৮ মার্চ ২০২২ তারিখে ভিকটিম দেখতে পায় গ্রেফতারকৃত মেহেদী হাসান প্রভাত তার ফেইসবুক আইডি থেকে ভিকটিমের ব্যক্তিগত ছবি ও ভিডিও আপলোড করেছে। সেইসাথে আপলোডকৃত ছবি ডিলিট করার বিনিময়ে ভিকটিমের কাছে ২ লাখ ৭০ হাজার টাকা দাবি করে।

এ সংক্রান্তে ভিকটিমের পিতার অভিযোগের প্রেক্ষিতে গত ৯ মার্চ ২০২২ তারিখে বংশাল থানায় একটি মামলা রুজু হয়।

মামলাটি তদন্তের দায়িত্ব দেয়া হয় গোয়েন্দা সাইবার এন্ড স্পেশাল ক্রাইম বিভাগের অর্গানাইজড ক্রাইম ইনভেস্টিগেশন টিমকে। মামলাটি তদন্তকালে তথ্যপ্রযুক্তির সহায়তায় মেহেদীকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতকে বংশাল থানার রুজুকৃত মামলায় আদালতে প্রেরণ করা হয়েছে বলে জানান গোয়েন্দা এ কর্মকর্তা।


বিজ্ঞাপন