চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ ও মোহনপুর সেতু টোল আদায়কারী কর্তৃপক্ষের বিরুদ্ধে দুর্নীতি’র অভিযোগ

Uncategorized অপরাধ


নিজস্ব প্রতিবেদক ঃ !! দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে বৃহস্পতিবার ৯ টি অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হয় এবং ২ অভিযান পরিচালনা করা সহ ৭ টি দপ্তরে পত্র প্রেরণ করা হয়েছে !!
চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ-এর কর্মকর্তাদের বিরুদ্ধে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতিকে অবৈধভাবে সরকারি খাস জমিতে বহুতল ভবন নির্মাণের অনুমোদন প্রদানের অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-১ এর সহকারী পরিচালক ফজলুল বারী ও এনামুল হক এর নেতৃত্বে গঠিত একটি টিম বৃহস্পতিবার ২৮ এপ্রিল, এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করেছে। দুদক টিম সরেজমিনে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (CDA) কার্যালয় পরিদর্শন করে এবং সচিব মহোদয় এর সাথে দেখা করে অভিযোগের বিষয়ে তাঁর বক্তব্য গ্রহণ করে। অভিযোগ সংশ্লিষ্ট কিছু নথিপত্র সংগ্রহ করেছে দুদক টিম। ঈদের ছুটির পর পূর্ণাঙ্গ রেকর্ডপত্র সংগ্রহ পূর্বক যথাযথ ব্যবস্থা গ্রহণের সুপারিশসহ বিস্তারিত প্রতিবেদন কমিশন বরাবর দাখিল করবে এনফোর্সমেন্ট টিম।
ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মোহনপুর সেতু হতে সরকার নির্ধারিত টোলের অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগে দুদক, সজেকা, দিনাজপুরের উপ-পরিচালক মুহাম্মদ মোয়াজ্জেম হোসেন এর নের্তৃত্বে ৬ সদস্যের একটি এনফোর্সমেন্ট টিম দিনাজপুর সদরের মোহনপুর সেতু টোল কর্তৃপক্ষ বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে।
অভিযান পরিচালনাকালে কিছু কিছু যানবাহন যেমন- বাস, ট্রাক, পিকআপ, অটোরিকসা এর সেতু পারাপারের টোল গ্রহণের রশিদ না দিয়ে টোল আদায়সহ কিছু অনিয়মের সত্যতার প্রাথমিক প্রমাণ পাওয়া গিয়েছে। দুদক টিম তৎক্ষণাৎ
কিছু টাকা আদায়ের রশিদের মুড়ি, ইজারা চুক্তিনামাসহ বিভিন্ন রেকর্ডপত্র সংগ্রহ করেছে। এ বিষয়ে রেকর্ডপত্র পর্যালোচনা করে দুদক টিম পরবর্তীতে কমিশন বরাবর বিস্তারিত প্রতিবেদন দাখিল করবে।
এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য ০৭টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে পত্র প্রেরণ করা হয়েছে।


বিজ্ঞাপন