কক্সবাজারে র‍্যাবের অভিযানে দেশীয় আগ্নেয়াস্ত্র সহ ২ জন আন্তজেলা অস্ত্র চোরাচালানকারী চক্রের সদস্য গ্রেফতার

Uncategorized অপরাধ

নিজস্ব প্রতিনিধি ঃ কক্সবাজার জেলার উখিয়া থানাধীন রাজাপালং এলাকায় র‌্যাব-১৫ এর অভিযানে বিভিন্ন ধরণের দেশীয় অস্ত্র ও গোলাবারুদ সহ আন্তঃজেলা অস্ত্র চোরাচালান চক্রের ২ জন সন্ত্রাসী গ্রেফতার হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।



জানা গেছে, র‌্যাব-১৫ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, সম্প্রতি কক্সবাজারের সীমান্তবর্তী, পাহাড়ী অঞ্চল হতে বিভিন্ন জেলার কতিপয় অপরিচিত ব্যক্তি অবৈধ অস্ত্র ও গোলাবারুদ সংগ্রহ করে সন্ত্রাসী কার্যক্রম ও নাশকতা তৈরির উদ্দেশ্যে দেশের অন্যত্র পাচার করে আসছে এবং স্থানীয় সন্ত্রাসীদের সাথে মিলে সন্ত্রাসী গ্রুপ তৈরি করে নাশকতা তৈরির প্রস্তুতি নিচ্ছে। উক্ত তথ্যের ভিত্তিতে অপরাধীদের গ্রেফতারের নিমিত্তে র‌্যাব কক্সবাজারের বিভিন্ন এলাকায় গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে।

র‌্যাব-১৫, কক্সবাজার গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় অস্ত্রধারী সন্ত্রাসী কক্সবাজার জেলার উখিয়া থানাধীন রাজাপালং ইউপিস্থ উখিয়া ডিগ্রী কলেজের পশ্চিমে শিলেরছড়া এলাকায় একটি জঙ্গলের ভিতর অপরাধমূলক কর্মকান্ড করার উদ্দেশ্যে অবস্থান করছে।

উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫ এর একটি আভিযানিক দল বৃহস্পতিবার ২৮ এপ্রিল , আনুমানিক রাত ২ টা ৩০ মিনিটের সময় উল্লেখিত স্থানে পৌঁছে ফরহাদ হাসান আরিফ (৪৩), পিতা-মৃত আব্দুল লতিফ মিয়া, মাতা-মৃত নাজমা বেগম চায়না, সাং-বনগ্রাম, মিয়া বাড়ী, ৮নং মহারাজ ইউনিয়ন, মোঃ আবুল শেখ (৩৪),পিতা- মৃত আলেক শেখ, মাতা- আয়েশা বেগম, সাং-আইকদিয়া, পাতাইরা বাড়ী, ০৭ নং ওয়ার্ড, ১৩ নং মোছনা ইউনিয়ন, উভয় থানা-মোকসুদপুর, জেলা-গোপালগঞ্জ’দের একটি বস্তাসহ আটক করে।

ঐ সময় উপস্থিত সাক্ষীদের সামনে গ্রেফতার কৃত ব্যক্তিদের দেহ ও হেফাজতে থাকা বস্তা হতে ৩ টি ওয়ানশুটারগান, ৩ টি এসবিবিএল, ২ রাউন্ড তাজা কার্তুজ ও ৩ রাউন্ড খালি খোসা* উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত অস্ত্র-গোলাবারুদ ও কক্সবাজারে তাদের অবস্থানের কারন জিজ্ঞাসা করলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, বিভিন্ন দেশীয় অস্ত্র-গোলাবারুদ সংগ্রহ করার জন্য তারা কক্সবাজারে অবস্থান করছে এবং সন্ত্রাসী কার্যক্রম, নাশকতা তৈরির জন্য তারা দেশের বিভিন্ন জেলায় (গোপালগঞ্জ, মাদারীপুর, বাগেরহাট, ফরিদপুর, নরাইল) অস্ত্র সরবরাহ করে আসছিল।

গ্রেফতারকৃত আসামীরা আরো জানায়, তারা অবৈধ অস্ত্র চোরাচালানী সন্ত্রাসী গ্রুপের সদস্য এবং উল্লেখিত জেলাসমূহ ছাড়াও দেশের বিভিন্ন জায়গায় তাদের অস্ত্র চোরাচালান চক্রের সিন্ডিকেটের সদস্য রয়েছে। এই সিন্ডিকেটের মাধ্যমেই তারা দেশের বিভিন্ন প্রান্তে সন্ত্রাসীদের নিকট অস্ত্র সরবরাহ করে থাকে বলে জানায়।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে কক্সবাজার জেলার উখিয়া থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে।


বিজ্ঞাপন