সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের মৃত্যুতে ঢাকা রেঞ্জ পুলিশের শোক প্রকাশ

Uncategorized অন্যান্য

বিশেষ প্রতিবেদক ঃ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত শুক্রবার (২৯ এপ্রিল) দিবাগত রাত ১২টা ৫০ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন । (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার এই অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে ঢাকা রেঞ্জ পুলিশের সর্বস্তরের কর্মকর্তা- কর্মচারীরা। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৮ বছর। দীর্ঘদিন যাবত তিনি নানা ধরনের জটিল রোগে ভুগছিলেন এবং হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

২০০৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে জয়লাভের পর শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার গঠন করলে আবুল মাল আবদুল মুহিতকে অর্থমন্ত্রীর গুরুত্বপূর্ণ দায়িত্ব দেয়া হয়।
বাংলাদেশের ইতিহাসে মি. মুহিতই সবচেয়ে বেশি সময় অর্থমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন।

অর্থমন্ত্রী হিসেবে জাতীয় সংসদে সর্বোচ্চ ১২টি বাজেট উত্থাপন করেছেন বর্ণাঢ্য ক্যারিয়ারের অধিকারী সাবেক এই আমলা। আবুল মাল আব্দুল মুহিত একজন খ্যাতনামা অর্থনীতিবিদ, রাজনীতিবিদ, লেখক ও ভাষাসৈনিক ছিলেন।

শনিবার সকাল সাড়ে ১০টায় গুলশান আজাদ মসজিদে প্রথম ও সাড়ে ১১টায় সংসদ প্লাজায় দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে।এরপর দুপুর ১২টায় জাতীয় শহীদ মিনারে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন শেষে সিলেটে পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন করা হবে।

ঢাকা রেঞ্জের পক্ষ থেকে এই বর্ষীয়ান নেতার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন ।


বিজ্ঞাপন