বাংলাদেশকে স্বল্প সময়ে উন্নয়নশীল দেশের কাতারে নেয়ার আন্তর্জাতিক নজির সৃষ্টি করেছেন মুহিত —-ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস

Uncategorized অন্যান্য

বিশেষ প্রতিবেদক ঃ আবুল মাল আবদুল মুহিত বাংলাদেশকে স্বল্প সময়ে একটি উন্নয়নশীল দেশের কাতারে নেয়ার আন্তর্জাতিক নজির সৃষ্টি করেছেন বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ঢাদসিক) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

শনিবার (৩০ এপ্রিল) দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনারে সাবেক অর্থমন্ত্রী, ভাষাসংগ্রামী ও বীর মুক্তিযোদ্ধা আবুল মাল আবদুল মুহিতের মরদেহে শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস এই মন্তব্য করেন।

ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, “একটি রুপকল্পের পরিপূর্ণ বাস্তবায়নের মাধ্যমে স্বল্পসময়ে কিভাবে একটি দেশকে উন্নয়নশীল দেশে পরিণত করা যায়, আমি মনে করি, আবুল মাল আবদুল মুহিত তার একটি আন্তর্জাতিক নজির রেখে গেছেন।

মাত্র ১০ বছরে তিনি বাংলাদেশের জিডিপির আকার ১০০ বিলিয়ন ডলার হতে ৩৫০ বিলিয়ন ডলারের ডলারের ঊর্ধ্বে নিয়ে গেছেন।”

রূপকল্প-২১ বাস্তবায়নে আবুল মাল আবদুল মুহিতের কর্মনিষ্ঠা উল্লেখ করে ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, “জননেত্রী শেখ হাসিনা রূপকল্প-২০২১ এর মাধ্যমে একটি মধ্যম আয়ের দেশে রূপান্তরের যে ঘোষণা দিয়েছেন, বাংলাদেশের প্রেক্ষাপটে সেটা বাস্তবায়ন যে কতটা কঠিন — তা আজকের দিনে হয়তোবা অনেকেই অনুধাবন করতে পারবে না। কিন্তু আবুল মাল আবদুল মুহিত অত্যন্ত সততা ও নিষ্ঠার সাথে সেই দুরূহ কাজটি সুচারুভাবে সম্পন্ন করেছেন বলেই বাংলাদেশ আজ মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে।”

আবুল মাল আবদুল মুহিতের প্রয়াতে পুরো জাতি আজ শোকাহত মন্তব্য করে ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, “আজ আমরা অত্যন্ত শোকাহত। পুরো জাতি শোকাহত। তাঁর চলে যাওয়ায় জাতির অপূরণীয় ক্ষতি হলো।

আমি ব্যক্তিগতভাবে এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন পক্ষ হতে তাঁর প্রতি শ্রদ্ধা নিবেদন করছি। তাঁর আত্মার মাগফেরাত কামনা করছি এবং পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানাই।”

এ সময় অন্যান্যের মধ্যে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মোরশেদ হোসেন কামালসহ মহানগর আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


বিজ্ঞাপন