র‌্যাব-৯ এর অভিযানে হবিগঞ্জ থেকে ৭৭ কেজি গাঁজা ও ১০৩ বোতল ফেন্সিডিল সহ ২ জন গ্রেফতার

Uncategorized আইন ও আদালত

নিজস্ব প্রতিনিধি ঃ র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৯ এর অভিযানে ৭৭ কেজি গাঁজা ও ১০৩ বোতল ফেন্সিডিল উদ্ধার এবং দুইজন মাদক ব্যবসায়ী গ্রেফতার হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।

জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৯, শায়েস্তাগঞ্জ ক্যাম্প, হবিগঞ্জের একটি আভিযানিক দল গত মঙ্গলবার ৩ মে, সাড়ে ৪ টার সময় হবিগঞ্জ জেলার চুনারুঘাট থানাধীন চুনারুঘাট পৌরসভার ৯ নং ওয়ার্ড এর চন্দনা দলাইপাড় গ্রামে অভিযান পরিচালনা করে ৭৭ কেজি গাঁজা ও ১০৩ বোতল ফেন্সিডিলসহ দুইজন মাদক ব্যবসায়ী গ্রেফতার করে।

গ্রেফতারকৃত ব্যক্তিরা হবিগঞ্জ জেলার চুনারুঘাট থানাধীন চন্দা ধলাইপাড় একই গ্রামের বাসিন্দা মৃত কুতুব আলীর ছেলে মো: শান্ত ইসলাম (২০) এবং মৃত কুতুব আলীর স্ত্রী মোছা আয়শা আক্তার (৪৫)।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৯, শায়েস্তাগঞ্জ ক্যাম্প জানতে পারে যে, গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ী মাদকের একটি বিশাল চালান সংগ্রহপূর্বক নিজস্ব বসত ঘরে বিক্রয়ের উদ্দেশ্যে মজুদ করে রাখে।

প্রাপ্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-৯ এর একটি আভিযানিক দল উক্ত স্থানে তল্লাশীকালে বিশেষ কৌশলে লুকিয়ে রাখা ৭৭ কেজি গাঁজা ও ১০৩ বোতল ফেন্সিডিল উদ্ধার পূর্বক মাদক ব্যবসায়ীদ্বয়কে গ্রেফতার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীরা অবৈধ মাদক তথা গাঁজা ও ফেন্সিডিল ব্যবসার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে।

আটককৃত মাদক ব্যবসায়ীরা মূলত সীমান্তবর্তী এলাকা থেকে মাদক সংগ্রহ করে হবিগঞ্জ সহ সিলেট বিভাগের বিভিন্ন স্থানে মাদক ব্যবসা পরিচালনা করে আসছিল।

এই চক্রের অন্যান্য সদস্যদের গ্রেফতারের বিষয়ে এবং মাদকের বিরুদ্ধে সরকার ঘোষিত জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে র‌্যাব-৯ এর গোয়েন্দা তৎপরতা এবং চলমান অভিযান অব্যাহত থাকবে।

পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীদ্বয়ের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের সংশ্লিষ্ট ধারায় মামলা দায়ের পূর্বক আসামী ও জব্দকৃত আলামত সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।


বিজ্ঞাপন