নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের মোবাইল কোর্ট কর্তৃক বনানী’র “Pan Tao Thai Cuisine, কে ১ লাখ টাকা জরিমানা

Uncategorized আইন ও আদালত

বিশেষ প্রতিবেদক ঃ বৃহস্পতিবার ১২ মে, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাহবুব হাসান এর নেতৃত্বে “Pan Tao Thai Cuisine, বনানী, ঢাকাতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

অভিযানকালে দেখা যায়, বেশ কিছু পণ্যে আমদানিকারকের প্রমাণক নেই, প্রিমিসেস লাইসেন্স নেই, কর্মচারীদের স্বাস্থ্য সনদ নেই, ফায়ার লাইসেন্স প্রদর্শন করতে ব্যর্থ হয়, ফ্রিজে লেবেলবিহীন প্রচুর খাদ্য পণ্য মজুদ করতে দেখা যায়।
এ সকল অপরাধে “Pan Tao Thai Cuisine” কর্তৃপক্ষকে নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর বিধান অনুযায়ী ১,০০,০০০ (এক লক্ষ টাকা) অর্থদণ্ড অনাদায়ে জেনারেল ম্যানেজারকে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। জেনারেল ম্যানেজার অর্থদণ্ড পরিশোধ করেন।

“Pan Tao Thai Cuisine” কর্তৃপক্ষকে খাদ্যদ্রব্য উৎপাদন, মোড়কীকরণ, সংরক্ষণ, প্রক্রিয়াকরণ, মজুদ ও বিক্রয়ে নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা, খাদ্য সংরক্ষন ও ভোক্তাদের স্বাস্হ্য ঝুঁকি এড়াতে নিয়ম মানতে নির্দেশনা দেয়া হয় এবং নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে করণীয় সম্পর্কে দিকনির্দেশনা সংবলিত পোস্টার প্রদান করা হয়। “Pan Tao Thai Cuisine” কর্তৃপক্ষও নির্দেশনা মেনে চলবেন বলে অঙ্গীকার করেন।

অভিযানকালে নিরাপদ খাদ্য পরিদর্শক সানোয়ার হোসেন, বিএফএসএ এর অন্যান্য সাপোর্ট স্টাফ এবং ব্যাটেলিয়ান আনসার সদস্যবৃন্দের একটি চৌকস টিম উপস্থিত ছিলেন।


বিজ্ঞাপন