চট্টগ্রামে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত কর্তৃক ৩ টি ফার্মেসীকে নিষিদ্ধ ঔষধ বিক্রি’র দায়ে ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা

Uncategorized আইন ও আদালত

নিজস্ব প্রতিনিধি ঃ চট্টগ্রামের চকরিয়ার থানা এলাকায় র‍্যাব -১৫ কর্তৃক ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৩ টি ফার্মেসীকে মানহীন, মেয়াদ উত্তীর্ণ ও নিষিদ্ধ ঔষধ বিক্রি’র দায়ে ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।
ইদানিং লক্ষ্য করা যাচ্ছে যে, দেশের বিভিন্ন জায়গায় ফার্মেসী গুলোতে মানহীন, মেয়াদ উত্তীর্ণ ও নিষিদ্ধ ঔষধ বিক্রি করা হচ্ছে। যার ফলে সাধারণ মানুষজন এগুলো গ্রহণ করে অসুস্থ ও ক্ষতিগ্রস্থ হচ্ছে।

এরই পরিপ্রেক্ষিতে কক্সবাজার জেলার চকরিয়া থানাধীন এলাকায় গত বুধবার ১১ মে, আনুমানিক দুপুর ১২ টা হতে ১ টা ৩০ মিনিট পর্যন্ত র‌্যাবের একটি আভিযানিক দল রাহাত উজ জামান, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি), চকরিয়া, কক্সবাজার এর সহযোগীতায় বর্ণিত স্থানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে।

উক্ত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা কালে নিষিদ্ধ, অনিবন্ধিত, মেয়াদ উত্তীর্ণ, মানহীন ও অবৈধ যৌন উত্তেজক ঔষধ মজুদ এবং বিক্রির অপরাধে ড্রাগ এ্যাক্ট মোতাবেক শাহ জব্বারিয়া ফার্মেসীকে ৫০,০০০ টাকা জরিমানা এম এস মদিনা ফার্মেসীকে ৫,০০০ টাকা জরিমানা এবং এম এস রেশমী এন্টারপ্রাইজকে ৫০,০০০ টাকা জরিমানা করে।


বিজ্ঞাপন