শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ১১৬ গ্রাম ওজনের ২০ টি স্বর্ণের বার উদ্ধার

Uncategorized অপরাধ

নিজস্ব প্রতিবেদক ঃ শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ১১৬ গ্রাম ওজনের ২০ টি স্বর্ণের বার উদ্ধার করেছে বিমানবন্দর কাস্টমস কর্মকর্তারা যার আনুমানিক মুল্য প্রায় দেড় কোটি টাকা, এসময় গালফ এয়ারের ফ্লাইটে সৌদি আরব থেকে আসা গাজিপুরের শফিকুল ইসলাম নামে একজন কে আটক করেছে কাস্টমস কর্তৃপক্ষ। এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


জানা গেছে, বৃহস্পতিবার ১২ মে, বিকালে গালফ এয়ারের ফ্লাইটে সৌদি আরব থেকে গাজিপুরের শফিকুল ইসলাম শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট থেকে নেমে ইমিগ্রেশন শেষে কনভেয়ার বেল্ট থেকে লাগেজ নিয়ে সাথে থাকা দুটো গোল্ড বারের ট্যাক্স দেয়।

এরপর ব্যাগেজ ট্রলিতে নিয়ে গ্রিন চ্যানেল অতিক্রম করার সময় সি সিফটের কর্মকর্তার সন্দেহ হওয়ায় যাত্রীকে ব্যাগ স্ক্যান করতে বলা হয়।

চৌকস স্ক্যানিং কর্মকর্তা ব্যাগে একটি রিচার্জেবল ইলেকট্রিক বক্স ফ্যানের উপস্থিতি সনাক্ত করেন।ফ্যানটি স্ট্যানফোর্ড ব্যান্ডের যার চালিকাশক্তি 4500 mAh sealed lead acid rechargeable ব্যাটারি হওয়ার কথা। কিন্তু স্ক্যান ইমেজে সহকারী রাজস্ব কর্মকর্তা মিজানুর রহমান পেন্সিল ব্যাটারি এবং স্বর্ণ বারের উপস্থিতি সনাক্ত করেন। পরবর্তিতে ফ্যানটি খুলে দুটি ব্যাটারি হোল্ডারের ভিতর প্রতিটিতে ১০ করে মোট ২০ টি বার পাওয়া যায়।

প্রতিটি বার ১১৬ গ্রাম করে। আটককৃত স্বর্ণের মূল্য প্রায় দেড় কোটি টাকা। স্বর্ণবার গুলো আটক করে কাস্টমস আইন ও ফৌজদারি আইনে মামলার প্রস্তুতি চলছে।


বিজ্ঞাপন