নারায়ণগঞ্জে র‍্যাবের অভিযানে ধারালো অস্ত্র ও ককটেলসহ সংঘবদ্ধ ডাকাত চক্রের ৯ সদস্য গ্রেফতার

Uncategorized অপরাধ

নিজস্ব প্রতিনিধি ঃ গোপন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিএসসি এর একটি আভিযানিক দল কর্তৃক গত বৃহস্পতিবার ১২ মে, গভীর রাতে নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার থানাধীন মারুয়াদী বাজার এলাকায় ডাকাতির প্রস্তুতি গ্রহণকালে ধারালো অস্ত্র ও ককটেলসহ সংঘবদ্ধ ডাকাত চক্র সবুজ বাহিনীর ৯ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতদের নাম ও ঠিকানা যথাক্রমে, , উক্ত ডাকাত চক্রের গ্যাং লিডার মোঃ সবুজ (২৮), পিতা- মোঃ নূর মোহাম্মদ, সাং- মাওরাদি, থানা- আড়াইহাজার, জেলা- নারায়ণগঞ্জ, এ/পি- যাত্রাবাড়ী (আজিজ মিয়ার বাড়ির ভাড়াটিয়া), ডিএমপি, ঢাকা ও অপর গ্যাং লিডার মোঃ সাখাওয়াত হোসেন রনি (২৪), পিতা- বাবুল মিয়া, সাং- নিমাইকাশারী (কালা হাজীর বাড়ির সামনে), থানা- সিদ্ধিরগঞ্জ, জেলা- নারায়ণগঞ্জসহ সংঘবদ্ধ ডাকাত চক্রের সক্রিয় সদস্য মোঃ সোহেল @ ইসমাইল (৩০), পিতা- মৃত নুকু, সাং- জাঙ্গালিয়া, দামীরদার, থানা- আড়াইহাজার, জেলা- নারায়ণগঞ্জ, এ/পি- সাং রায়েরটেক, কাঁচপুর থানা- সোনারগাঁও, জেলা- নারায়ণগঞ্জ, মোঃ আবুল কাশেম (৩৩), পিতা- মৃত আবু তালেব, সাং- গোপালদী ইসলামপুর, সদাসদি, থানা- আড়াইহাজার, জেলা- নারায়ণগঞ্জ, মোঃ মিজান (২২), পিতা- সাইফুল শেখ, সাং- মুক্তিনগর, ৩নং ওয়ার্ড, থানা- সিদ্ধিরগঞ্জ, জেলা- নারায়ণগঞ্জ, মোঃ ওমর ফারুক (২৫), পিতা- মোঃ হামিদ, সাং- উলুকান্দি, সদাসদি, থানা- আড়াইহাজার, জেলা- নারায়ণগঞ্জ; মোঃ সোহেল (২৮), পিতা- মৃত আনোয়ার আলী, সাং- ধুপতারা কাঠালিয়াপাড়া, থানা- আড়াইহাজার, জেলা- নারায়ণগঞ্জ, এ/পি- সাং- বাগানবাড়ী, থানা- সিদ্ধিরগঞ্জ, জেলা- নারায়ণগঞ্জ মোহাম্মদ রবিউল শেখ (২৪), পিতা- মৃত মোঃ রশিদ শেখ সাং- পূর্ব নারায়ণপুর, থানা- মোহাম্মদপুর, জেলা- মাগুড়া, এ/পি- সাং- চিটাগাং রোড, আটি ওয়াপদা কলোনী (ইব্রাহীম এর বাড়ীর ভাড়াটিয়া), থানা- সিদ্ধিরগঞ্জ, জেলা- নারায়ণগঞ্জ এবং মোঃ জাহাঙ্গীর সিকদার (৩৮), পিতা- মৃত আনু সিকদার, সাং-মধ্য মহাখালী, থানা- মুন্সীগঞ্জ সদর, জেলা- মুন্সীগঞ্জ, এ/পি- ওমর আলী স্কুল রাজারচেক, থানা- সোনারগাঁও, জেলা- নারায়ণগঞ্জ।

গ্রেফতারকৃত উক্ত ডাকাত চক্রটি গত ৬ এপ্রিল এবং ২৪ এপ্রিল আড়াইহাজার থানা এলাকায় সংঘটিত ডাকাতির ঘটনায় জড়িত ছিল মর্মে প্রাথমিক জিজ্ঞাসবাদে জানা যায়।

গ্রেফতারকৃত আসামীদের হেফাজত হতে ডাকাতির কাজে ব্যবহৃত ৭টি ককটেল, ২টি রামদা, ৪টি ছোড়া, ২টি শাবল, ১টি চাইনিজ কুড়াল, ১টি তালা কাটার, ২টি তরবারী ও ৫টি টেটা উদ্ধার করা হয়। এছাড়াও ডাকাতি হয়ে যাওয়া ১টি মোবাইল ফোনও উদ্ধার করা হয়।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, গ্রেফতারকৃতরা সংঘবদ্ধ ডাকাত চক্রের সক্রিয় সদস্য এবং তারা দীর্ঘদিন যাবৎ আড়াইহাজার থানা এলাকায় বিভিন্ন প্রবাসীদের বাড়িতে অথবা বিভিন্ন ব্যবসায়ী বা আর্থিকভাবে স্বচ্ছল পরিবারগুলোকে টার্গেট করে পরিকল্পিতভাবে তাদের ডাকাতি কার্যক্রম চালিয়ে আসছিল।

গভীর রাতে আড়াইহাজারের বিভিন্ন বাসা-বাড়িতে অতর্কিতভাবে হাজির হয়ে ধারালো অস্ত্র প্রদর্শন করে জনমনে ভয়ভীতি ও আতঙ্ক সৃষ্টি করে সাধারণ লোকজনদের জিম্মি করে ডাকাতি করে সিএনজি/মোটরসাইকেলযোগে ঘটনাস্থল হতে পালিয়ে যায়।

দুষ্কৃতিকারী এই ডাকাত দলের সদস্যরা ডাকাতি করতে গিয়ে জনসাধারণকে মারধর, ছুরিকাঘাত ও গাড়ি ভাংচুরসহ গুরুতর জখম করে থাকে। দীর্ঘদিন দিন ধরে তারা নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার থানা এলাকায় বিভিন্ন বাসা-বাড়িতে তাদের অন্যান্য সহযোগীদের নিয়ে ডাকাতি করে আসছিল।