মানবিক ও সমাজ সেবক গুণীজন বিগ্রেডিয়ার জেনারেল অবঃ মোঃ অলিয়ার রহমান

Uncategorized জাতীয়

নিজস্ব প্রতিবেদক ঃ গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলার বহুগ্রাম ইউনিয়নের তারাইল গ্রামের কৃতি সন্তান । উজ্জল নক্ষত্র সৎ মেধাবী আদর্শ দক্ষ যোগ্য নীতি ও নিষ্ঠাবান, মানবিক ও সমাজ সেবক গুণীজন বিগ্রেডিয়ার জেনারেল অবঃ মোঃ অলিয়ার রহমান ।

তিনি ১৯৬৫ সালের ১৫ জুন জন্ম গ্রহন করেন। পিতাঃ মোঃ আলাউদ্দীন শেখ। শিশুকাল থেকে তিনি ছিলেন অত্যন্ত মেধাবী ও গ্রামের প্রাইমারীর স্কুল শেষ করে ক্লাশ ফাইভে বৃত্তি পান। প্রাইমারী শেষে বেজড়া- ভাটরা জসিমুন নেছা উচ্চ বিদ্যালয়ে ভর্তি হন ৬ষ্ঠ শ্রেনীতে ।

১৯৮০ সালে বেজড়া- ভাটরা জসিমুন নেছা উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে ফাস্ট ডিভিশনে উত্তির্ন হন। ১৯৮২ সালে দৌলতপুর ( খুলনা) বি এল কলেজ থেকে বিজ্ঞান বিভাগ থেকে ফাস্ট ডিভিশনে উত্তির্ন হন।

এরপর বাংলাদেশ প্রকৌশল বিশ্ব বিদ্যালয় (বুয়েটে) ভর্তি হন। ১৯৮৮ সালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় হতে বি এস সি ইন্জিনিয়ারিং পাশ করেন। ১৯৮৯ সালে এম এস সি ইন্জিনিয়ারিং (আই সি টি টি বি টি আর) পাশ করেন।

১৯৯০ সালে বাংলাদেশ সেনাবাহিনীতে লেফটেন্যান্ট হিসেবে যোগদান করেন। সুনাম ও সাফল্যের সাথে দীর্ঘ ৩০ বছর চাকরি জীবন পার করেন। ২০১৯ সালে বিগ্রেডিয়ার জেনারেল হিসেবে অবসর গ্রহন করেন।

তিনি ৩ সন্তানের জনক। প্রথম সন্তান মোঃ আবরারুল হক অলি। বর্তমানে বাংলাদেশ সেনাবাহিনীতে ক্যাপ্টেন (বি,এম,এ লং কোর ৭৫) কর্মরত আছেন।

দ্বিতীয় সন্তান মোঃ জুনায়েদ হাফিজ অলি বাংলাদেশ সেনাবাহিনীতে লেফটেন্যান্ট বিএমএ লং কোর্স ৭৯) পদে কর্মরত আছেন। তৃতীয় সন্তান মোঃ তাহমিদ ইয়ামিন তিনি উচ্চ শিক্ষায় শিক্ষিত হতে চলছে ।

এই বিগ্রেডিয়ার জেনারেল (অবঃ) অলিয়ার রহমান তিনি সাফল্যতার সহিত বর্তমানে সাহিত্যিক লেখক ও গীতিকার শুরুকার সুনামের সহিত জীবন যাপন করছেন ।

এবং সাথে আছেন বাংলাদেশের সুনাম ধন্য গীতিকার ও শুরুকার মোঃ আলমগীর কবির । এই দুই জনের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি।


বিজ্ঞাপন