রাঙ্গামাটিতে তিন পার্বত্য জেলার আইনশৃঙ্খলা নিয়ে জরুরী সভা

Uncategorized অন্যান্য

নিজস্ব প্রতিবেদকঃ গত বৃহস্পতিবার ২৬ মে, রাতে রাঙ্গামাটিতে তিন পার্বত্য জেলার আইনশৃঙ্খলা নিয়ে একটি জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। এসময় পার্বত্য চট্টগ্রামের শান্তি ও আইন শৃঙ্খলা রক্ষায় যে বাহিনী প্রয়োজন সে বাহিনী মোতায়েন করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী । তিনি বলেন পার্বত্য চট্টগ্রামে শান্তি ফিরিয়ে আনতে র‍্যাব সহ আরো বেশি পুলিশ মোতায়েন করা হবে। তিনি বলেন আমাদের পুলিশ অনেক সক্ষম পুলিশ এখন যে কোন চ্যালেঞ্জ মোকাবেলা করতে প্রস্তুত।

এছাড়াও তিনি আরো জানান পার্বত্য চট্টগ্রামে যেসব স্থানে সেনাবাহিনীর ক্যাম্প প্রত্যাহার করা হয়েছে, সেখানে এপিবিএন পুলিশ ক্যাম্প মোতায়েন করা হবে। পার্বত্য চট্টগ্রামে শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে সেনাবাহিনী দীর্ঘকাল ধরে কাজ করছে। তাদের সাথে সাথে আলাপ-আলোচনা করে এবং চুক্তির আলোকে এই পরিত্যক্ত ক্যাম্পগুলোতে পুলিশ ক্যাম্প স্থাপনের এই সিদ্ধান্ত নেওয়া হবে।

এই জরুরী সভায় উপস্থিত ছিলেন পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা (সন্তু লারমা), টাস্খফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, চট্টগ্রাম ২৪ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মো. সাইফুল আবেদীন, পুলিশ প্রধান বেনজির আহমেদ, বিজিবির ডিজি মেজর জেনারেল শাকিল আহমেদ, ডিজিএফআইয়ের প্রধান মেজর জেনারেল আহম্মদ তাবরেজ শামস চৌধুরী, এনআইএসআইয়ের মহাপরিচালক মেজর জেনারেল টিএম জোবায়ের, পার্বত্য সচিবসহ তিন পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান, তিন পার্বত্য জেলা প্রশাসক সামরিক ও বেসামরিক প্রশাসনের উর্ধতন কর্মকর্তারা। পার্বত্য চট্রগ্রামে সদ্য আত্মপ্রকাশ করা নতুন সন্ত্রাসী গ্রুপ KNA এর রিক্রুটিং সেন্টার।


বিজ্ঞাপন