নওয়াপাড়ায় আকিজ মডেল ফার্মেসীতে ২৪ ঘন্টায় সেবা পাচ্ছে সাধারন মানুষ

Uncategorized অন্যান্য

সুমন হোসেন ( যশোর ) ঃ
যশোরের শিল্প, বান্যিজ্যে ও বন্দর নগরী নওয়াপাড়ার প্রাণ কেন্দ্রে ও যশোর – খুলনা মহাসড়কের পাশ্বে অবস্থিত আকিজ সিটি সেন্টার। জানা গেছে, দেশের সর্বোচ্চ করদাতা স্বনামধন্য ব্যবসায়িক প্রতিষ্ঠান আকিজ গ্রুপের একটি সেবামুলক প্রতিষ্ঠান হলো আকিজ সিটি সেন্টার।

এই আকিজ সিটি সেন্টারে বিভিন্ন ধরনের নৃত্য প্রয়োজনীয় পন্য সুলভ মুল্যে সাধারণ মানুষের কাছে বিক্রয়ের মাধ্যমে সেবাদান করে সুনাম কুড়িয়েছে প্রতিষ্ঠানটি। এই সিটি সেন্টারের একটি অংশ হলো আকিজ মডেল ফার্মেসী। যে প্রতিষ্ঠানে সাধারন মানুষের সেবায় সপ্তাহে ৭ দিনেই ২৪ ঘন্টা খোলা থাকে।

সকল প্রকার ঔষুধ গুলো ২৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় ঔষুধের গুনগত মান ঠিক রেখে সুলভ মুল্যে বিক্রয় করা, দেশি-বিদেশী ঔষুধ সহ বিভিন্ন সার্জিক্যাল ইকুভমেন্ট সরবরাহ করা হয়। ফার্মেসীটি সার্বক্ষনিক সিসিটিভি ক্যামেরা দ্বারা পর্যবেক্ষন করা হয় এবং শীতাতপ নিয়ন্ত্রিত।

এখানে স্বাস্থ্যবিধি মেনে সুন্দর ও মনোরম পরিবেশে সাধারণ ক্রেতাগন ঔষুধ সংগ্রহ সহ বিনামূল্যে গ্রাহকদের শরীরের ওজন ও প্রেসার মাপা হয়। এই ফার্মসীতে বিক্রিত ঔষুধটি ১৫ দিনের মধ্যে শর্ত সাপেক্ষে ফেরতও নেওয়া হয়।

ডায়াবেটিস রোগীদের জন্য শুধুমাত্র স্টিপ খরচটি নেওয়া হয়, কোনো লাভ করা হয় না। অভয়নগর উপজেলার একমাত্র আকিজ মডেল ফার্মেসী তে ২৪ ঘন্টায় ৩টি শিফটে ৫ জনে যথানিয়মে সেবাদান করেন।

তার মধ্যে একজন ফার্মেসী ইনচার্জ এম এম ইসলাম হোসেন, বি-ক্যাটাগরী সুদক্ষ ফার্মাসিস্ট মোঃ আব্দুস সালাম, সেলসম্যান মোঃ তামিম হোসেন, মোঃ সাইফুর রহমান খান, মোঃ ইমন হোসেন সহ সাধারণ মানুষদের সেবায় নিয়োজিত থাকেন।
আকিজ মডেল ফার্মেসী ২০২১ সালের জুন মাসের ১৫ তারিখ থেকে শুরু করে সুনামের সাথে কার্যক্রম পরিচালিত হচ্ছে।

ফার্মেসী ইনচার্জ এম এম ইসলাম হোসেন বলেন, আকিজ মডেল ফার্মসীতে শীতাতপ নিয়ন্ত্রিত পরিবেশে ঔষুধের গুনগত মান ঠিক রেখে সুলভ মুল্যে বিক্রয় করা হয়। আমাদের আকিজ গ্রুপের চেয়ারম্যান (সিআইপি) শেখ নাসির উদ্দিন এর মহৎ উদ্দেশ্য মানুষের সেবা করা।

তিনি বলেছেন, সাধারণ মানুষ যেনো সঠিক ঔষুধ টি সুলভ মুল্যে ক্রয় করতে পারে। একজন মানুষ যেনো কোনো ভাবেই প্রতারিত না হয়, সে দিকে খেয়াল রাখতে হবে।


বিজ্ঞাপন