কালিরবাজার ইউনিয়নে শতভাগ প্রাতিষ্ঠানিক প্রসব কার্যক্রমের শুভ উদ্বোধন

Uncategorized অন্যান্য

নিজস্ব প্রতিবেদক ঃ “মা ও শিশুর জীবন বাঁচাতে স্বাস্থ্য কেন্দ্রে হবে যেতে”, নিরাপদ মাতৃত্ব দিবস ২০২২ উদযাপন উপলক্ষে উপজেলা স্বাস্থ্য অফিস আদর্শ সদর উপজেলার পক্ষ থেকে কালিরবাজার ইউ পি হাই স্কুল মিলনায়তনে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা জেলার সিভিল সার্জন ডাঃ মীর মোবারক হোসাইন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোহাম্মদ আবুল কালাম, উপ-পরিচালক, জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়, কুমিল্লা।

বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন চৌধুরী মোর্শেদ আলম, পরিবার পরিকল্পনা কর্মকর্তা, আদর্শ সদর এবং নূরুল ইসলাম, সিআইপি, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, কালিরবাজার ইউনিয়ন পরিষদ। অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন ডাঃ শামসাদ রব্বানী খান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, আদর্শ সদর, কুমিল্লা। ডাঃ তানজিয়া ইসলাম আমন্ত্রিত সকল গর্ভবতী মহিলা এবং প্রসব পরবর্তী মায়েদের বিশেষ স্বাস্থ্য সেবা প্রদান করেন। মূল প্রবন্ধ পাঠ করেন ডাঃ সায়িক বিন আলম, মেডিকেল অফিসার, সিভিল সার্জন অফিস, কুমিল্লা।
এই আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন ইউনিসেফ সহ অন্যান্য উন্নয়ন সহযোগীর প্রতিনিধিগণ,ইউনিয়ন পরিষদের সকল সম্মানিত মেম্বার এবং মহিলা মেম্বার গণ। আরও উপস্থিত ছিলেন স্কুল শিক্ষক, ইমাম, সমাজের গণ্যমান্য ব্যক্তি বর্গ এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগের মাঠ কর্মী গণ।
অনুষ্ঠানে সকল বক্তা মাতৃ স্বাস্থ্য সেবা নিশ্চিতে এক যোগে কাজ করার ব্যাপারে গুরুত্ব আরোপ করেন। প্রধান অতিথি তার বক্তব্যে নিরাপদ মাতৃ স্বাস্থ্য নিশ্চিতে জনপ্রিতিনিধিদের আরও সক্রিয় ভূমিকা পালনের আশাবাদ ব্যক্ত করেন। পরবর্তীতে তিনি আদর্শ সদর উপজেলার কালিরবাজার ইউনিয়নে শতভাগ প্রাতিষ্ঠানিক প্রসব কার্যক্রমের শুভ উদ্বোধন ঘোষণা করেন।তিনি এই বিষয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগের কর্মী সহ উপস্থিত সকলের সহযোগিতা কামনা করেন। অনুষ্ঠান শেষে সকল গর্ভবতী মহিলা এবং প্রসব পরবর্তী মায়েদের হাতে মৌসুমি ফলের ঝুড়ি এবং শুভেচ্ছা উপহার তুলে দেন সকল অতিথিবৃন্দ।
অনুষ্ঠানের সভাপতি পরবর্তীতে কালিরবাজার ইউনিয়নের শতভাগ প্রাতিষ্ঠানিক প্রসব কার্যক্রমের সাফল্য কামনা করে এবং সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপনের মধ্য দিয়ে সভার পরিসমাপ্তি ঘোষণা করেন।


বিজ্ঞাপন