সওজের ময়মনসিংহ জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলীর বিরুদ্ধে ঘুষ, দুর্নীতি ও অনিয়মের মাধ্যমে বিপুল পরিমাণ অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ 

Uncategorized অনিয়ম-দুর্নীতি অপরাধ আইন ও আদালত জাতীয় বিশেষ প্রতিবেদন ময়মনসিংহ সারাদেশ

সড়ক ও জনপদের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোঃ শওকত আলী।


বিজ্ঞাপন

 

নিজস্ব প্রতিবেদক  : সড়ক ও জনপদের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোঃ শওকত আলীর বিরুদ্ধে  ঘুষ, দুর্নীতি ও অনিয়মের মাধ্যমে বিপুল পরিমাণ অবৈধ সম্পদ অর্জন করেছেন বলে গুরুতর এক অভিযোগ উঠেছে।


বিজ্ঞাপন

অভিযোগ অনুযায়ী জানা গেছে ,সড়ক ও জনপদের ময়মনসিংহ জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোঃ শওলত আলী জামালপুরের পোগল দিঘা ইউনিয়নের একসময়ের বিবাহ রেজিস্ট্রার মোঃ আব্দুস সাত্তার মিয়ার ছেলে। নিম্নবিত্ত পরিবার থেকে উঠে আসা ময়মনসিং জোনের সড়ক ও জনপদের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোঃ শওকত আলী সড়ক বিভাগে চাকরিতে যোগদানের পরেই মরিয়া হয়ে ওঠেন অবৈধ সম্পদ অর্জনের লক্ষ্যে। অতিরিক্ত কমিশন বাণিজ্যের মাধ্যমে পছন্দের ঠিকাদারকে কাজ দেওয়াই তার প্রধান উদ্দেশ্য।

এভাবে কমিশন বাণিজ্যের মাধ্যমে অল্প দিনেই শত কোটি টাকার মালিক হয়ে গেছেন বলেও জানা যায়। ময়মনসিংহ জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোঃ শওকত আলীর অবৈধ সম্পদ অর্জনের সংক্ষিপ্ত তথ্যঃ-তিন বিঘা জমির উপরে এম এ সাত্তার মেমোরিয়াল কলেজ পিতার নামে।৪০ হাজার টাকা হারে ৯৯ শতাংশ জমি ক্রয় করে পিতার নামে কলেজ তৈরি করেছেন।

কলেজের পাশে হাসপাতাল বানানোর লক্ষ্যে চর গাছ বয়ড়া, পোগলদিঘা,সরিষাবাড়ী, জামালপর জেলায় প্রায় ৩ বিঘা জমি ক্রয় করেছেন। চর বয়ড়া ধান হাঁটিতে দ্বিতল আলিশান বাড়ি তৈরি করেছেন যার বর্তমান বাজার মূল্য প্রায় দেড় কোটি টাকা।

এছাড়াও গাড়ি ও ব্যাংক ব্যালেন্স বাদ দিলেও ঢাকাতে একটি আলিশান বাড়ি তৈরি করেছেন, যে বাড়ি তৈরিতে খরচ হয়েছে কয়েক কোটি টাকা।তাছাড়াও এলাকাবাসীর কয়জনের সাথে কথা বলে জানা যায় মোঃ শওকত আলী সওজ তে কাজ করার পর এসকল অবৈধ সম্পদ অর্জন করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক চর বয়ড়া ধানহাটির কয়েকজন বয়স্ক লোকের সাথে কথা বলে জানা যায়, মো: শওকত আলী সরকারি চাকরিতে যোগদানের কিছুদিন পরেই এলাকায় জমি কেনা শুরু করেন। তার এলাকায় কোন ব্যক্তি জমি বিক্রয় করতে চাইলে মোঃ শওকত আলী থাকেন প্রথম সারিতে। কথা একটাই দাম যতই হোক না কেন জমি আমার চাই। এভাবে অবৈধ আয় দিয়ে মোঃ শওকত আলী তার এলাকায় গড়ে তুলেছেন সম্পদের পাহাড়।

অবৈধ সম্পদ অর্জনের সত্যতা জানতে সড়ক ও জনপদের ময়মনসিংহ জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোঃ শওকত আলীর বক্তব্য জানতে তার  সাথে একাধিকবার মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি মোবাইল রিসিভ না করায়  মন্তব্য নেওয়া সম্ভব হয়নি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *