নড়াইলের নবগঙ্গা ডিগ্রি কলেজে ১৮ দিনে ৩ বার কমিটি পরিবর্তন,শিক্ষার পরিবেশ ক্ষতিগ্রস্থ

Uncategorized অনিয়ম-দুর্নীতি অন্যান্য অপরাধ অর্থনীতি আন্তর্জাতিক ইতিহাস ঐতিহ্য উপ-সম্পাদকীয়/মতামত এইমাত্র কর্পোরেট সংবাদ খুলনা গ্রাম বাংলার খবর জাতীয় জীবন-যাপন দুর্ঘটনার সংবাদ প্রশাসনিক সংবাদ মানবিক খবর রাজনীতি

নড়াইল ক্রাইম নিউজঃ
নড়াইলের লোহাগড়া উপজেলার দক্ষিানাঞ্চলের উচ্চ শিক্ষার অন্যতম বিদ্যাপিঠ নবগঙ্গা ডিগ্রি কলেজের গভর্নিং বডির কমিটি ১৮ দিনে ৩ বার পরিবর্তন করা হয়েছে। এতে করে শিক্ষক ও শিক্ষার্থীসহ এলাকার সাধারণ জনমনে বিরুপ প্রতিক্রিয়ার সৃষ্টি হওয়ায় শিক্ষার পরিবেশ বিঘ্নিত হচ্ছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ পরিদর্শক (ভারপ্রাপ্ত) মো. আবু হাই সিদ্দিক সরকার স্বাক্ষরিত পত্র মোতাবেক জানা গেছে,গত ১২ সেপ্টেম্বর তারিখের ২৮১২ নম্বর স্মারকে নবগঙ্গা কলেজের এডহক কমিটিতে মো. টিপু সুলতানকে সভাপতি এবং মো. নজরুল ইসলামকে বিদ্যুৎসাহী সদস্য মনোনীত করে এক প্রজ্ঞাপনে কলেজের অধ্যক্ষকে অবহিত করা হয়। ওই কমিটি ২১ সেপ্টেম্বর তারিখে কলেজে এক সাধারণ সভা করেন। এদিকে গত ২৪ সেপ্টেম্বর তারিখে ৩১৮২ নম্বর স্মারকে এক পত্রে একই কলেজ পরিদর্শকের স্বাক্ষরে মো. টিপু সুলতান ও মো. নজরুল ইসলামের পরিবর্তে সভাপতি পদে মো. রাশেদুজ্জামান রেজা এবং বিদ্যুৎসাহী সদস্য পদে মো. আবুল হোসেনকে মনোনীত করে আরেক পত্র দেন। সর্বশেষ গত ২৯ সেপ্টেম্বর ৩৩৮৬ নম্বর স্মারকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওই একই কলেজ পরিদর্শক অপর এক পত্রে সভাপতি মো. রাশেদুজ্জামান রেজা এবং বিদ্যুৎসাহী সদস্য মো. আবুল হোসেনের কমিটি বাতিল করে মো. টিপু সুলতান ও মো. নজরুল ইসলামের কমিটি পুনর্বহাল করেন। এদিকে দীর্ঘদিন ধরে ওই কলেজের অধ্যক্ষ পদ শূন্য রয়েছে। নবগঙ্গা ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান সোমবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে সভাপতি পদ বার বার পরিবর্ত করায় তিনি কলেজের একাডেমিক কার্যক্রম স্বাভাবিক করার চেষ্টা করেও ব্যর্থ হচ্ছেন। এ ছাড়া কমিটির সভাপতি ও বিদ্যুৎসাহী পদ নিয়ে ১৮ দিনে ৩ বার পরিবর্তন হওয়ায় শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে বিরুপ প্রতিক্রিয়া দেখা যাচ্ছে।
নড়াইলের নবগঙ্গা ডিগ্রি কলেজে ১৮ দিনে ৩ বার কমিটি পরিবর্তন হলে সেই কমিটি কি করবে প্রতিষ্ঠানের বলে ক্ষোব প্রকাশ করেন,স্থানীয়’রা।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *