কুমিল্লায় বিশ্ব হার্ট দিবস পালিত

Uncategorized গ্রাম বাংলার খবর জাতীয় বিশেষ প্রতিবেদন সারাদেশ স্বাস্থ্য

তাপস চন্দ্র সরকার, (কুমিল্লা) :  ‘হৃদয় দিয়ে কর্মোদ্যোগ গ্রহণ করুন’,এ স্লোগানে কুমিল্লায় বিশ্ব হার্ট দিবস পালিত হয়েছে। দিবস উপলক্ষ্যে রিকশা র‌্যালি, আলোচনাসভা ও বিলবোর্ড উন্মোচন করা হয়েছে।


বিজ্ঞাপন

রবিবার (২৯ সেপ্টেম্বর) সকাল ৯টায় কুমিল্লা হার্ট কেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে নগরীর টাউন হল মাঠ থেকে একটি বর্ণাঢ্য রিকশা র‌্যালি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। শেষে কুমিল্লা ক্লাবে এসে আলোচনাসভা হয়। কুমিল্লা হার্ট কেয়ার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি অধ্যাপক ডা. তৃপ্তীশ চন্দ্র ঘোষের সভাপতিত্বে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


বিজ্ঞাপন

ওই সভায় প্রধান অতিথি কুমিল্লার জেলা প্রশাসক মোঃ আমিরুল কায়সার বলেন, বিশ্ব হার্ট দিবস উপলক্ষে আজকের এই রিকশা র‍্যালির মাধ্যমে মানুষকে একটি চমৎকার বার্তা দেওয়া হয়েছে। রিকশা একটি বায়ুদূষণমুক্ত যানবাহন। আর আমাদের উচিৎ সবসময় সচেতন থাকা। কারণ হার্ট ভাল না থাকলে আমরা নিজেদের বাঁচাতে পারবো না। আর নিজেরা না বাঁচলে দেশ সামনে আগাবে না।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জেলা সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের উপ-পরিচালক মিজামুর রহমান, ডেপুটি সিভিল সার্জন ড. সারওয়ার আলম, কুমিলা হার্ট কেউয়ার ফাউন্ডেশনের মহাসচিব ড. গোলাম শাহজাহান, কুমিলা হার্ট কেউয়ার ফাউন্ডেশনের সহ-সভাপতি ড. মল্লিকা বিশ্বাস।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *