সাতক্ষীরায় শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষে জেলা প্রশাসনের বিশেষ সভা

Uncategorized আইন ও আদালত গ্রাম বাংলার খবর জাতীয় প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন সারাদেশ

সাতক্ষীরা প্রতিনিধি৷ :  আসন্ন শারদীয় দুর্গাপূজা-২০২৪ উদযাপন উপলক্ষে সাতক্ষীরায় প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। সাতক্ষীরা জেলা প্রশাসনের আয়োজনে ০৬ ই অক্টোবর রবিবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত প্রস্তুতি সভায় সভাপতিত্ব করেন, সাতক্ষীরার জেলা প্রশাসক মোস্তাক আহমেদ ।


বিজ্ঞাপন

সভায় শারদীয় দুর্গাপূজা সুষ্ট ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন করার জন্য প্রতিটি পূজা মন্ডপকে বাদ্ধতামূলক সিসি ক্যামেরা আওতায় আনার সিদ্ধান্ত গ্রহন করা হয় এবং যেকোন অনাকাঙ্খিত ঘটনা এড়াতে পুলিশের পাশাপাশি বিভিন্ন আইন শৃঙ্খলা বাহিনীর সমন্বয়ে নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে জানানো হয়। সাতক্ষীরায় গত বছরের তুলনায় এ বছর ৫৬ মণ্ডপে পূজা কমেছে।


বিজ্ঞাপন

জেলার ৫৬২ মণ্ডপে রঙ ও প্রতিমা সাজানোর কাজও প্রায় শেষ পর্যায়ে।৯ অক্টোবর ষষ্ঠীর মধ্যদিয়ে আনুষ্ঠানিক ভাবে শুরু হবে শারদীয় দুর্গোৎসব। সাতক্ষীরা জেলা পূজা উদ্যাপন পরিষদের দেয়া তথ্যমতে, এবার সাতক্ষীরা জেলার সাত উপজেলা ও দুই পৌর সভায় ৫৬২ মণ্ডপ ও মন্দিরে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে।

এর মধ্যে সাতক্ষীরা সদর উপজেলায় ৯৯, আশাশুনিতে ৯৫, দেবহাটায় ২১, কলারোয়ায় ৩৯, তালায় ১৯৬, কালীগঞ্জে ৪৯ ও শ্যামনগর উপজেলায় ৬৩ মণ্ডপে পূজার আয়োজন করা হয়েছে। প্রতিমা তৈরির কাজ প্রায় শেষ।

এখন চলছে রংতুলি আর সাজসজ্জার কাজ। তবে প্রতিবছর সাতক্ষীরায় দূর্গা পুজার সংখ্যা বাড়লেও এবছর কমেছে। গত বছর সাত উপজেলায় দেবীদূর্গা পূজা পেয়েছেন ৬১৮ মণ্ডপে। আর এবছর উদযাপিত হবে ৫৬২ মণ্ডপে। দেশের বর্তমান পরিস্থিতি ও জলাবদ্বতার কারণে মণ্ডপে পূজা কমেছে।

উক্ত সভায় সাতক্ষীর পুলিশ সুপার মোহাম্মদ মনিরুল ইসলাম বলেন, ”প্রতিমা তৈরি, পূজা উদযাপন ও বিষর্জনকে ঘিরে জেলা পুলিশের পক্ষ থেকে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে”। এছাড়া আরো অনেকে বক্তব্য রাখেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *