সিমান্ত এলাকা থেকে ঢাকায় মাদক ব্যাবসার জন্য গাড়ি ক্রয় : ডিএনসি’র অভিযানে ১৭০ ফেনসিডিল সহ গ্রেফতার গাজীপুরের মনির  

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী সারাদেশ

গাড়ি ও ফেনসিডিল সহ গ্রেফতার গাজীপুরের মো: মনির হোসেন মোবারক।


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক  :  সিমান্ত এলাকা থেকে ঢাকায় ফেন্সিডিল পাচারের জন্য গাড়ি কিনে প্রথম চালান আনতে গিয়ে-ই  ১৭০ বোতল ফেন্সিডিলসহ মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঢাকা মেট্রো: (দক্ষিণ) এর কর্মকর্তাদের মাদক বিরোধী বিশেষ অভিযান পরিচালনা কালে ধরা খেলেন গাজীপুরের ফেন্সিডিল ব্যবসায়ী মো: মনির হোসেন মোবারক, এ খবর নিশ্চিত করেছেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঢাকা মেট্রোঃ (দক্ষিণ) এর সহকারী পরিচালক সুব্রত সরকার শুভ।

তিনি জানান,  মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঢাকা মেট্রোঃ (দক্ষিণ) কার্যালয় কর্তৃক সীমান্তবর্তী এলাকা থেকে রাজধানী ঢাকায় মাদক পাচারকারীদের বিরুদ্ধে সর্বাত্মক অভিযান পরিচালনা করে আসছে।

এরই ধারাবাহিকতায় কার্যালয়ের উপ-পরিচালক  মোঃ মাসুদ হোসেন এর সার্বিক তত্ত্বাবধানে মতিঝিল সার্কেলের পরিদর্শক মোঃ মিজানুর রহমানের নেতৃত্বে মতিঝিল সার্কেলের একটি চৌকস টিম গতকাল শনিবার  ২ সেপ্টেম্বর,  সকালে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ঢাকা মহানগরীর উত্তরা পশ্চিম থানা এলাকায় মাদক বিরোধী বিশেষ এক অভিযান পরিচালনা করে ।

উক্ত অভিযান পরিচালনা কালে,  ১৭০ বোতল ফেন্সিডিলসহ গাজীপুরের মাদক ব্যবসায়ী মোঃ মনির হোসেন মোবারককে গ্রেফতার করা হয়। এসময়  মাদক পাচারে ব্যবহৃত আসামীর মালিকানাধীন টয়োটা সেলুন গাড়িটি জব্দ করা হয়।

অপর একটি অভিযানে খিলগাঁও সার্কেলের পরিদর্শক মো: আব্দুর রহিম এর নেতৃত্বে খিলগাঁও সার্কেলের একটি টিম গতকাল শনিবার সন্ধ্যায় বাড্ডার প্রগতি সরণি এলাকা থেকে ১০০০ পিস ইয়াবাসহ কক্সবাজারের ঈদগাহ এলাকার মাদক পাচারকারী মো: আব্দুল্লাহকে গ্রেপ্তার করে।

ইয়াবা সহ গ্রেফতারকৃত ইয়াবা ব্যাবসায়ী, মোঃ আব্দুল্লাহ।

গ্রেফতারকৃত মাদক ব্যাবসায়ীদের  নাম ও ঠিকানাঃ ফেন্সিডিল ব্যাবসায়ী, মোঃ মনির হোসেন মোবারক (৫৪), পিতা- মৃত জামাল খাঁ, পেশাঃ প্রাইভেটকার চালক; ঠিকানা- সেনপাড়া, উলুখোলা, কালীগঞ্জ, গাজীপুর।

ইয়াবা ব্যাবসায়ী, মোঃ আব্দুল্লাহ (২২), পিতা- মৃত আনু মিয়া, ঠিকানাঃ পোকখালী, ইদগাও, সদর, কক্সবাজার

প্রাথমিক জিজ্ঞাসাবাদে যা জানা গেছে: আসামী মো: মনির হোসেন মোবারক আগে থেকে ফেন্সিডিলের খুচরা ব্যবসা করতেন। সম্প্রতি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরসহ আইন-শৃঙ্খলা বাহিনীর জোরদার অভিযানে ঢাকা-গাজীপুর এলাকায় ফেন্সিডিলের চালান কমে আসায়, সে নিজে উদ্যোগী হলে একটি প্রাইভেটকার কেনে এবং রাজশাহী সীমান্ত থেকে ১৭০ বোতল ফেন্সিডিলের একটি চালান নিয়ে আসে। তার পরিকল্পনা ছিল ফেনসিডিলের চালানটি গাজীপুরের কালীগঞ্জ ও টংগী এলাকার খুচরা মাদক ব্যবসায়ীদের কাছে পৌঁছে দেয়া। তার দেয়া তথ্যের ভিত্তিতে অন্যান্য সহযোগীদের বিরুদ্ধে অভিযান চলমান আছে।

সর্বশেষ অবস্থাঃ
গ্রেপ্তারকৃত আসামীদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ (সংশোধিত ২০২০) এর সংশ্লিষ্ট ধারায় সংশ্লিষ্ট থানায় ২টি নিয়মিত মামলা দায়ের করা হয়েছে। মামলার ধারা অনুযায়ী ১৭০ বোতল ফেন্সিডিল পাচার অপরাধের সর্বোচ্চ সাজা মৃত্যুদন্ড।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *