মতিঝিল কৃষি ব্যাংক এবং রাজশাহী জেলার সদর উপজেলার সাব রেজিস্ট্রারের কার্যালয়ে দুদকের অভিযান 

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী রাজশাহী

রাজশাহী জেলার সদর উপজেলার সাব রেজিস্ট্রার কার্যালয়ের রেকর্ড কিপার এর বিরুদ্ধে একই কর্মস্থলে ১২ বছর চাকরির সুবাদে বিভিন্ন দুর্নীতি করার অভিযোগ 


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিনিধি :  রাজশাহী জেলার সদর উপজেলার সাব রেজিস্ট্রার কার্যালয়ের রেকর্ড কিপার এর বিরুদ্ধে একই কর্মস্থলে ১২ বছর চাকুরী, ঘুসের বিনিময়ে ভুয়া দাতা দেখিয়ে সরকারি ও ব্যক্তিমালিকানাধীন জমির জাল দলিল তৈরি এবং বালাম বইয়ের পাতা পরিবর্তন করার অভিযোগ উঠেছে।

উক্ত অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, জেলা কার্যালয়, রাজশাহী থেকে  একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়। টিম প্রথমে ছদ্মবেশে সাব-রেজিস্ট্রি অফিসে আগত দলিল দাতা ও গ্রহিতাদের সাথে কথা বলে এবং কর্মরত দলিল লেখকদের কার্যকলাপ পর্যবেক্ষণ করে।

টিম পরবর্তীতে জেলা রেজিস্টার ও সদর সাব-রেজিস্টার (অ:দা:) এর সাথে অভিযোগের বিষয়ে কথা বললে তারা দলিল লেখক সমিতির সিন্ডিকেটের বিষয়টি উল্লেখ করেন এবং অভিযোগে উল্লিখিত ব্যক্তির অন্য কার্যালয়ে বদলি হয়েছে বলে  জানান।

অভিযান পরিচালনা কালে সদর রেজিস্ট্রি অফিস এনফোর্সমেন্ট টিমকে অভিযোগ উল্লিখিত দলিল, বালাম বই ও সংশ্লিষ্ট রেকর্ডপত্র তাৎক্ষণিক সরবরাহ করতে পারেনি। রেকর্ডপত্র প্রাপ্তি সাপেক্ষে পর্যালোচনা করে টিম দুর্নীতি দমন  কমিশন বরাবর বিস্তারিত প্রতিবেদন দাখিল করবে।

 

কৃষি ব্যাংকের তিনজন পরিদর্শকদের বিরুদ্ধে অবৈধভাবে  সরকারি গাড়ি ব্যক্তিগতভাবে ব্যবহারের অভিযোগ 

নিজস্ব প্রতিবেদক : ঢাকা  মতিঝিলে  বাংলাদেশ কৃষি ব্যাংকের  তিনজন পরিদর্শকদের বিরুদ্ধে অফিস কর্তৃক বরাদ্দ না থাকা সত্ত্বেও ২০১৭ সাল থেকে একটি সরকারি গাড়ি ব্যক্তিগতভাবে ব্যবহার এর অভিযোগ উঠেছে।

এর প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন (দুদক) প্রধান কার্যালয় থেকে  একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনা কালে এনফোর্সমেন্ট টিম বাংলাদেশে কৃষি ব্যাংকের আসেপাশে ছদ্মবেশে অবস্থান করে অভিযোগে বর্ণিত গাড়ির উপস্থিতির জন্য অপেক্ষা করতে থাকে।

সকাল ১১ টা ৪৫ মিনিটের সময় অভিযোগে উল্লেখিত  গাড়িতে করে একজন পরিদর্শক আসেন। দুদক টিম তাকে উক্ত অফিসের গাড়ির প্রকিউরমেন্ট শাখায় নিয়ে যায়।

সেখানে থাকা লগবুক ও অন্যান্য নথিপত্র যাচাই করে ২০১৮ সাল থেকে অভিযোগে বর্ণিত ০৩ জন পরিদর্শক উক্ত গাড়িটি বিধি বহির্ভূত ভাবে ব্যবহার করার অভিযোগের সত্যতা পাওয়া যায়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *