এশিয়া মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি হলেন ডা.জালাল

Uncategorized জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী স্বাস্থ্য

 

নিজস্ব প্রতিবেদক :  চিকিৎসকদের আন্তর্জাতিক সংগঠন কনফেডারেশন অব মেডিকেল অ্যাসোসিয়েশন ইন এশিয়া অ্যান্ড ওশানিয়ার (সিএমএএও) সভাপতি নির্বাচিত হয়েছেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন।গতকাল  রোববার বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।


বিজ্ঞাপন

এতে বলা হয়, রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে প্রথমবারের মতো তিন দিনব্যাপী সিএমএএও’র ৩৭তম সাধারণ সভা এবং ৫৮তম কাউন্সিল অধিবেশন শুরু হয়। রোববার শেষ হয়েছে। সভায় ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন সংগঠনটির সভাপতি হিসেবে নির্বাচিত হন।

জানা গেছে, সিএমএএও’র এই আন্তর্জাতিক সম্মেলনে ১৮ দেশের মধ্যে ১০ দেশের প্রতিনিধি উপস্থিত ছিলেন। বাংলাদেশ, ভারত, নেপাল, পাকিস্তান, হংকং, জাপান, কোরিয়া, ফিলিপাইন, মালয়েশিয়া ও সিঙ্গাপুরের মেডিকেল অ্যাসোসিয়েশনের শীর্ষ নেতারা সম্মেলনে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বাংলাদেশসহ সব দেশের নেতৃবৃন্দ তাদের মেডিকেল অ্যাসোসিয়েশনের বার্ষিক সাংগঠনিক কর্মপরিকল্পনা উপস্থাপন করেন। বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) পক্ষে সাংগঠনিক রিপোর্ট উপস্থাপন করেন বিএমএ মহাসচিব ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *