লক্ষ্মীপুর পলিটেকনিক ইন্সটিটিউট এবং বাংলাদেশ রেলওয়ের রাজবাড়ী অফিসের ভূমি শাখায় দুদকের অভিযান 

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় বিশেষ প্রতিবেদন সারাদেশ

লক্ষ্মীপুর পলিটেকনিক ইন্সটিটিউট এর ভারপ্রাপ্ত অধ্যক্ষের বিরুদ্ধে দুর্নীতি’র অভিযোগ 


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিনিধি  : লক্ষ্মীপুর পলিটেকনিক ইন্সটিটিউট এর ভারপ্রাপ্ত অধ্যক্ষের বিরুদ্ধে প্রতিষ্ঠানের বিভিন্ন সরঞ্জাম ক্র‍য়ের নামে কোটি টাকা আত্মসাত করার অভিযোগ উঠেছে।

উক্ত অভিযোগের প্রেক্ষিতে দুদক, জেলা কার্যালয়, চাঁদপুর হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।অভিযান পরিচালনাকালে দুদক টিম ২০২২-২৩ অর্থ বছরের E-GP সংক্রান্ত যাবতীয় ডকুমেন্টেস সংগ্রহ করে।

দুদক টিম উক্ত প্রতিষ্টানের ল্যাব সমূহ ও স্টোররুম পরিদর্শন করে।অভিযানকালে ক্র‍য়কৃত ইকুয়েপমেন্ট স্পেসিফিকেশন অনুযায়ী পাওয়ায় অভিযোগের আপাত সত্যতা পাওয়া যায়নি। পরবর্তীতে রেকর্ডপত্র বিশ্লেষণপূর্বক বিস্তারিত প্রতিবেদন অতিদ্রুত দুর্নীতি দমন  কমিশন বরাবর দাখিল করা হবে।

 

বাংলাদেশ রেলওয়ের রাজবাড়ী অফিসের ভূমি শাখার কর্মচারীর বিরুদ্ধে চরম দুর্নীতি’র অভিযোগ 

নিজস্ব  প্রতিনিধি  : বাংলাদেশ রেলওয়ের রাজবাড়ী অফিসের ভূমি শাখার কর্মচারীর বিরুদ্ধে চরম দুর্নীতি’র অভিযোগ উঠেছে। অভিযোগমতে রেললাইনের পাশে ৫০ লক্ষ টাকার গাছ এবং রেলওয়ের ৯০ শতাংশ জমি অবৈধভাবে বিক্রিপূর্বক অর্থ আত্মসাৎ এর মতো গুরতর অভিযোগ পাওয়া গেছে।

উক্ত  অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, জেলা কার্যালয়, ফরিদপুর থেকে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা কালে রাজবাড়ী রেলওয়ে ভূমি অফিস হতে প্রয়োজনীয় রেকর্ডপত্র সংগ্রহ করা হয়। কিছু গাছের গুড়ি রেলওয়ে সহকারি প্রকৌশলীর কার্যালয় এর সামনে পড়ে থাকতে দেখা যায়।

এই সংক্রান্ত রেকর্ডপত্র বন বিভাগ থেকে  চাওয়া হয়েছে। সংগৃহীত রেকর্ডপত্র বিশ্লেষণ পূর্বক বিস্তারিত প্রতিবেদন পরবর্তীতে দুর্নীতি দমন কমিশনে দাখিল করা হবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *