সাতক্ষীরা সদর হাসপাতাল এবং চট্টগ্রাম আটহাজরী কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডে দুদকের অভিযান 

Uncategorized অপরাধ আইন ও আদালত খুলনা চট্টগ্রাম জাতীয় বিশেষ প্রতিবেদন

সাতক্ষীরা সদর হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে সরকারি ভাবে বরাদ্দকৃত ঔষধ বাহিরে বিক্রির অভিযোগ 


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিনিধি  :  সাতক্ষীরা সদর হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে সরকারি ভাবে বরাদ্দকৃত ঔষধ বাহিরে বিক্রির অভিযোগ উঠেছে। এই অভিযোগের প্রেক্ষিতে দুদক, জেলা কার্যালয়, খুলনা হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা কালে টিম ছদ্মবেশে সেবা গ্রহীতাদের সাথে কথা বলে এবং তাদের থেকে প্রেসক্রিপশনের ছবি সংগ্রহ করে। সরকারিভাবে বরাদ্দকৃত ওষধ স্টকে থাকা সত্ত্বেও অন্য কোম্পানির ওষধ প্রেসক্রাইপ করা হয় বলে টিমের সদস্যদের কাছে প্রতীয়মান হয়।

টিম কর্তৃক ওষুধ সরবরাহ রেজিস্ট্রার যাচাই করে রেজিস্ট্রার লেজার বুক হালনাগাদ পাওয়া যায়নি।অভিযান পরিচালনা  কালে সিটিজেন চার্টার অনুযায়ী সেবাগ্রহীতাদের সেবা নিশ্চিত করণের বিষয়ে দায়িত্বরত আরএমও কে অনুরোধ করা হয়।

 

চট্টগ্রাম আটহাজরী কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড এর উত্তর শাখার টেকনিশিয়ানের  বিরুদ্ধে দুর্নীতি’র অভিযোগ 

নিজস্ব প্রতিনিধি :  চট্টগ্রাম আটহাজরী কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড এর উত্তর শাখার টেকনিশিয়ানের  বিরুদ্ধে অন্যের জাতীয় পরিচয়পত্র ব্যবহার করে গ্যাস সংযোগ প্রদানের অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, জেলা কার্যালয়, চট্টগ্রাম-২ হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা কালে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি, চট্টগ্রাম হতে গ্রাহকের গ্যাস সংযোগ সংক্রান্ত সকল রেকর্ডপত্র সংগ্রহ করা হয় এবং ঘটনাস্থল পরিদর্শন করা হয়।

রেকর্ডপত্র পর্যালোচনায় দেখা যায় উক্ত গ্যাস সংযোগের মালিকানা পরিবর্তন হয়নি। উল্লেখ্য যে উক্ত সংযোগের বিল ২০১৭ সাল থেকে পরিশোধ করা হয়নি বিধায় গ্যাস সংযোগ টি সম্প্রতি বিচ্ছিন করা হয়েছে। অভিযোগকারী ভুল তথ্য দিয়ে অভিযোগ করেছেন মর্মে অভিযান পরিচালনা কালে টিমের নিকট প্রতীয়মান হয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *