বিজিবি’র  সাতক্ষীরার ব্যাটালিয়নের অভিযান :  ৭.৩৫৯ কেজি ওজনের ৩১টি স্বর্ণের বারসহ ২ জন আটক 

Uncategorized অপরাধ আইন ও আদালত খুলনা জাতীয় বিশেষ প্রতিবেদন সারাদেশ

নিজস্ব প্রতিনিধি :  বর্ডার গার্ড বাংলাদেশবিজিবি’র সাতক্ষীরা ব্যাটালিয়ন (৩৩ বিজিবি) এর অভিযানে দায়িত্বপূর্ণ সাতক্ষীরা সদর উপজেলার বৈকারী সীমান্তের বৈকারী সরদার পাড়া এলাকা থেকে ৩১টি স্বর্ণের বারসহ ০২ জন পাচারকারীকে আটক করা হয়েছে।


বিজ্ঞাপন

বুধবার  ৬ সেপ্টেম্বর,  সকালে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র সাতক্ষীরা ব্যাটালিয়ন (৩৩ বিজিবি) গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, উক্ত  ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ সাতক্ষীরা সদর উপজেলার বৈকারী সীমান্ত দিয়ে স্বর্ণের একটি চালান বাংলাদেশ থেকে ভারতে পাচার হতে পারে।উক্ত তথ্যের ভিত্তিতে অত্র ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আশরাফুল হক, পিএসসি, জি এর নির্দেশনায় বৈকারী বিওপি‘র নায়েক মোঃ শহিদুল ইসলাম এর নেতৃত্বে বিজিবি’র একটি চৌকষ আভিযানিকদল বৈকারী সরদারপাড়া এলাকায় কৌশলগত অবস্থান নেয়।

আনুমানিক সকাল ৭ টায় বিজিবি আভিযানিকদল উক্ত এলাকা দিয়ে মোটর সাইকেলযোগে মোঃ তুহিন(২০), পিতা-বাবর আলী, গ্রাম-বৈকারী, ডাকঘর-বৈকারী, থানা-সাতক্ষীরা সদর, জেলা-সাতক্ষীরা এবং মোঃ সজিব হোসেন(২২), পিতা-জাহাঙ্গীর হোসেন, গ্রাম-বৈকারী, ডাকঘর-বৈকারী, থানা-সাতক্ষীরা সদর, জেলা-সাতক্ষীরা দ্বয়কে ০২টি মোটরসাইকেলসহ আটক করে।

পরবর্তীতে আভিযানিকদল আটককৃত মোটরসাইকেল তল্লাশি করে মোটরসাইকেলের ব্যাক চেচিস পাইপের ভিতরে বিশেষ কৌশলে লুকানো ৩১টি স্বর্ণেরবার উদ্ধার করে। উদ্ধারকৃত স্বর্ণের ওজন ৭ কেজি ৩৫৮ গ্রাম ৭০০ মিলি গ্রাম এবং বর্তমান বাজারমূল্য ৬,৩০,৮৬,৪৭৮  (ছয় কোটি ত্রিশ লক্ষ ছিয়াশি হাজার চারশত আটাত্তর) টাকা।

আটককৃত স্বর্ণ পাচারকারীদের বিরুদ্ধে সাতক্ষীরা সদর থানায় মামলা দায়ের করত তাদেরকে থানায় সোপর্দ এবং স্বর্ণের বারগুলো সাতক্ষীরা ট্রেজারী অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *