১৫০০ কোটি কমিশন নেয়ার খবরটি মিথ্যা, বানোয়াট, উদ্দেশ্য প্রণোদিত এবং গুজব—- সদরুল আহমেদ খান 

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় বিশেষ প্রতিবেদন সিলেট

নিজস্ব প্রতিবেদক : Northeast News নামক নিবন্ধনবিহীন পোর্টালে চন্দন নন্দী’র নাম ব্যবহার করে আজ একটা প্রতিবেদন করা হয়েছে। সেখানে তিনি ১৫০০ কোটি টাকা কমিশন নেয়ার বিষয়ে তুলে ধরেছেন, যা নিয়ে বিরোধী দলীয় নেতাকর্মীরা দিনভর বিরাট হইচই করছেন। খবরটি মিথ্যা, বানোয়াট, উদ্দেশ্য প্রণোদিত এবং গুজব।বলে মনে করেন আলীগ নেতা স্কয়ান লিডার সাদরুল আহমেদ খান (অব)।


বিজ্ঞাপন

তিনি জানান,  মূলত পলাতক অপরাধী প্রশান্ত কুমার হালদার বা পিকে হালদারের ভারতীয় এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট/সিবিআই’র কাছে দেয়া তথাকথিক একটি আংশিক জবানবন্দীর উপর ভিত্তি করে তিনি এই প্রতিবেদনটি করেছেন। তবে এই জবানবন্দীটার সত্যতা যাচাইয়ের কোন উপায় পাওয়া যায়নি।

এবার আসুন মূল আলোচনায়, Northeast News আসলে একটা ফরমায়েশি পোর্টাল। প্রচলিত Northeast News Today পত্রিকার নাম ও Domain এর কাছাকাছি নাম রেখে পাঠককে বোকা বানানোর প্রয়াস মাত্র। অনেকটা Bata Shoe নকল করে Beta Shoe তৈরীর মতো। Search Engine এই নামের পোর্টাল খোজে পায় না। কাজেই পোর্টালটির সত্যতায় যথেস্ট সন্দেহ আছে।

লেখকের নাম ব্যবহার করতেও ছল চাতুরী করা হয়েছে। মিথ্যা রিপোর্টটির ভিত্তি দাড় করানোর জন্য ভারতের প্রখ্যাত investigative journalist চন্দন নন্দীর নাম ব্যবহার করা হয়েছে। অথচ চন্দন নন্দীর LinkedIn Facebook X Blog কোথাও এই কল্পনা প্রসূত রিপোর্টের উল্লেখ নেই বলেও মন্তব্য করেন আলীগ নেতা স্কয়ান লিডার  সাদরুল আহমেদ খান (অব)।

স্কয়ান লিডার সাদরুল আহমেদ খান (অব) এর মতে, উক্ত ১৫০০ কোটি কমিশন নেয়ার খবরটি মিথ্যা, বানোয়াট, উদ্দেশ্য প্রণোদিত, কল্পনা প্রসুত এবং গুজব।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *