বিএসটিআই এর রংপুর বিভাগীয় কার্যলয় কর্তৃক ৭ টি প্রতিষ্ঠানে সার্ভিল্যান্স অভিযান  :  ১টি প্রতিষ্ঠান সীলগালা ও ১টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে পুনরায় মামলা দায়েরের প্রস্তুতি 

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় বিশেষ প্রতিবেদন রংপুর

নিজস্ব প্রতিনিধি  :  বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই) এর রংপুর  বিভাগীয় কার্যালয় কর্তৃক নীলফামারীতে ৭ টি প্রতিষ্ঠানে সার্ভিল্যান্স অভিযান পরিচালনা, ১টি প্রতিষ্ঠান সীলগালা ও ১টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে ২য় বার নিয়মিত মামলা দায়ের করার জন্য আলামত জব্দ করা হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

জানা গেছে,  গতকাল শনিবার ৯ সেপ্টেম্বর বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন ( বিএসটিআই) এর রংপুর বিভাগীয়   কার্যালয় এর উদ্যোগে নীরফামারী জেলার বিভিন্ন এলাকায় একটি সার্ভিল্যান্স অভিযান পরিচালিত হয়।উক্ত সার্ভিল্যান্স অভিযান পরিচালনা কালে বিভিন্ন প্রতিষ্ঠানের বিরুদ্ধে অপরাধ অনুযায়ী ব্যাবস্থা গ্রহণ করে।

লাইসেন্স গ্রহণের প্রক্রিয়ার জন্য ৭ দিন সময় দেওয়া  হয়েছে এমন প্রতিষ্ঠানগুলো যথাক্রমে, 

রহমান ব্রিকস ফিল্ড, বড়ভিটা, কিশোরগঞ্জ, নীলফামারী, পণ্য : ক্লে ব্রিকস,  ইয়ামিন বেকারী এন্ড কনফেকশনারি, কচুকাটা বাজার, সদর, নীলফামারী,  গ্লোরী সিরামিকস, কাজীরহাট,  সৈয়দপুর,  নীলফামারী।

নিয়মিত মামলা প্রদান প্রক্রিয়াধীন : আবে হায়াত এগ্রো,কচুকাটা বাজার, সদর, নীলফামারী, পণ্য: সয়াবিন তৈল ,ব্রান্ড: এশিয়া প্রতিষ্ঠানটিকে  চলতি বছরের ২৪ জুলাইয়ে উৎপাদন সাময়িক বন্ধের জন্য সীলগালা করা হয় এবং প্রতিষ্ঠানের স্বত্তাধিকারীর বিরুদ্ধে নিয়মিত মামলা করা হয়। প্রতিষ্ঠানের স্বত্তাধিকারী সীলগালা ভেঙ্গে পুনরায় সয়াবিন তৈল ,ব্রান্ড: এশিয়া উৎপাদন,সংরক্ষণ, বিক্রয় ও বিতরণ করায় বিজ্ঞ দায়রা জজের আদালতে পুনরায় নিয়মিত মামলা দায়েরের জন্য জব্দ তালিকা প্রস্তুত করা হয়েছে।

প্রতিষ্ঠান সীলগালা:  সিদ্দিক কেমিক্যাল ওয়ার্কস,ধোকরাকুল, ঢেলাপীর, সৈয়দপুর, নীলফামারী, পণ্য: মশার কয়েল, ব্রান্ড- ইকু বুলেট বোস্টার প্রতিষ্ঠানটিতে বিএসটিআই’র বাধ্যতামূলক পণ্য মশার কয়েল সিএম লাইসেন্স গ্রহণ ব্যতিরেকে অবৈধভাবে মানচিহ্ন ব্যবহার করে মশার কয়েল উৎপাদন, সংরক্ষণ, বিক্রয় ও বিতরণ করায় প্রতিষ্ঠানের অবৈধ উৎপাদন সাময়িক বন্ধের জন্য সীলগালা করা হয় এবং প্রতিষ্ঠানের স্বত্তধিকারীর বিরুদ্ধে নিয়মিত মামলা দায়েরের প্রয়োজনে আলামত জব্দ করা হয়।

গুণগত মান বজায় রেখে উৎপাদনের পরামর্শ প্রদানঃ  অভিজাত ফুড এন্ড বেভারেজ ইন্ডাষ্ট্রিজ লিমিটেড, দোগাছি, রামগঞ্জ রোড, সদর, নীলফামারী-পণ্য : বিভিন্ন মশলা, চানাচুর, বিস্কুট, কেক ,মুড়ি,  শ্যামলী সিমেন্ট শীট মিলস লিমিটেড, কলাবাগান, কামারপুকুর, সৈয়দপুর, নীলফামারী, পণ্য: সিমেন্ট শীট ও পলিমার শীট, ব্র্যন্ড: শ্যামলী।

বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই) এর রংপুর  বিভাগীয় কার্যালয়ের অফিস প্রধান ও উপ-পরিচালক (মেট্রোলজি)  মফিজ উদ্দিন আহমাদ এর নেতৃত্বে উক্ত অভিযানে অংশগ্রহণ করেন  প্রকৌঃ মোঃ জাহিদুর রহমান, সহকারী পরিচালক (সিএম), প্রকৌঃ জুনায়েদ আহমেদ, ফিল্ড অফিসার (সিএম) এবং প্রকৌঃ মোঃ তাওহীদ আল আমিন, ফিল্ড অফিসার (সিএম)।

বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর রংপুর বিভাগীয় অফিসের প্রধান ও উপ-পরিচালক (মেট্রোলজি) মফিজ উদ্দিন আহমেদ আজকের দেশ ডটকম কে জানান জাতীয় ও জনস্বার্থে বিএসটিআই এর রংপুর  বিভাগীয় কার্যালয়ের   এ ধরনের অভিযান পরিচালনা অব্যাহত থাকবে এটা একটা চলমান প্রক্রিয়া।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *