বন্যপ্রাণী সংরক্ষণে পিবিআই ও ইসিট্যাপ এর সমন্বিত কার্যক্রম অব্যাহত

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজনীতি

 

নিজস্ব প্রতিবেদক  :  বন্যপ্রাণী সংরক্ষণে মামলার তদন্ত, প্রশিক্ষণ কার্যক্রম ও ওয়ার্কসপে পিবিআই-ইসিট্যাপ কার্যক্রম উত্তোরত্তর বেড়ে চলেছে।বন্যপ্রাণী সংরক্ষণে পিবিআই ও ইসিট্যাপ এর সমন্বিত কার্যক্রম অব্যাহত রয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

জানা গেছে,  চলতি বছরের  ১০ সেপ্টেম্বর, International Criminal Investigation Training Assistance Program (ICITAP) পিবিআইকে Letter of Thanks পঠিয়েছে। বনবিভাগের বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটকে প্রত্যক্ষ সহযোগিতা, প্রশিক্ষণ প্রদান, যৌথ অভিযান পরিচালনা এবং অপরাধের তদন্ত কার্যক্রম পরিচালনায় পিবিআই এর প্রত্যক্ষ অংশগ্রহণের প্রশংসা করেন (ICITAP) এর Counter Wildlife Trafficking Team এর প্রতিনিধি ক্রেইগ ফুলস্টোন, ওয়াইন্ডলাইফ ট্রাফিকিং Advisor।

ইসিট্যাপ চলতি বছরের  ১৪ ফ্রেব্রুয়ারী সকাল ১১ টায় ঢাকাস্থ মার্কিন দূতাবাসের International Criminal Investigation Training Assistance Program (ICITAP) এর Counter Wildlife Trafficking Team এর প্রতিনিধি জনাব ক্রেইগ ফুলস্টোন, ওয়াইন্ডলাইফ ট্রাফিকিং Advisor পিবিআই প্রধান বনজ কুমার মজুমদার, বিপিএম (বার), পিপিএম এর সাথে সাক্ষ্যাৎ করে পিবিআই এর সহযোগিতা চান। পিবিআই প্রধান তাদেরকে সহযোগিতার আশ্বাস এবং পিবিআই এর প্রতিটি ইউনিটকে বন্যপ্রাণী সংরক্ষণে কাজ করার জন্য উদ্ধবুদ্ধ করেন।

অধিক অপরাধ প্রবণ এলাকা হিসেবে চিহ্নিত পিবিআই চট্টগ্রাম এর আওতাধীন পার্বত্য এলাকা সমূহ, কুমিল্লা, ফেনী, যশোর ও খুলনা, সাতক্ষীরা জেলা পিবিআই এর প্রত্যক্ষ অংশগ্রহণে তাদের কার্যক্রম সফলভাবে সম্পন্ন করেছে। ভবিষ্যতেও বন্যপ্রাণী সংরক্ষণে পিবিআই এর কার্যক্রম ও সহযোগিতা অব্যাহত থাকবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *