মুন্সীগঞ্জের  গজারিয়া থানার ভাটার চর ও বক্তারকান্দি এলাকা এবং পঞ্চগড়  দেবীগঞ্জ পৌর মেয়রের  বিরুদ্ধে দুর্নীতি’র অভিযোগ 

Uncategorized অপরাধ আইন ও আদালত ঢাকা বিশেষ প্রতিবেদন রাজশাহী সারাদেশ

মুন্সীগঞ্জের  গজারিয়া থানার ভাটার চর ও বক্তারকান্দি এলাকায় একাধিক ঢালাই কারখানায়  অবৈধভাবে গ্যাস সংযোগের অভিযোগ


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিনিধি  :  মুন্সীগঞ্জের  গজারিয়া থানার ভাটার চর ও বক্তারকান্দি এলাকায় একাধিক ঢালাই কারখানায়  অবৈধভাবে গ্যাস সংযোগের অভিযোগ উঠেছে, এ খবর সংশ্লিষ্ট একটি সুত্রের।

মুন্সীগঞ্জের  গজারিয়া থানার ভাটার চর ও বক্তারকান্দি এলাকায় একাধিক ঢালাই কারখানায়  অবৈধভাবে গ্যাস সংযোগের অভিযোগর পরিপ্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন দুদক এনফোর্সমেন্ট টিম মুন্সীগঞ্জ জেলার গজারিয়া থানার ভবেরচর এলাকায় দুদক,জেলা কার্যালয়, নারায়ণগঞ্জ হতে একটি টিম এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করে।

অভিযান পরিচালনা কালে টিম গজারিয়া থানার ভাটার চর ও বক্তারকান্দি এলাকায় একাধিক ঢালাই কারখানার মাধ্যমে অবৈধভাবে গ্যাস সংযোগের সত্যতা পায় এনফোর্সমেন্ট টিম।

এ সকল অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য সংশ্লিষ্ট এলাকার তিতাস গ্যাস কর্তৃপক্ষকে নির্দেশনা প্রদান করা হয়।

 

পঞ্চগড়  দেবীগঞ্জ পৌর মেয়রের  বিরুদ্ধে দুর্নীতি’র অভিযোগ 

নিজস্ব প্রতিনিধি  :  পঞ্চগড়  দেবীগঞ্জ পৌর মেয়রের  বিরুদ্ধে পৌরসভার বিভিন্ন খাত থেকে আদায়কৃত অর্থ এবং বিভিন্ন প্রকল্পের জন্য বরাদ্দকৃত অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে,  খবর সংশ্লিষ্ট সুত্রের।

জানা গেছে, পঞ্চগড়  দেবীগঞ্জ পৌর মেয়রের  বিরুদ্ধে পৌরসভার বিভিন্ন খাত থেকে আদায়কৃত অর্থ এবং বিভিন্ন প্রকল্পের জন্য বরাদ্দকৃত অর্থ আত্মসাতের অভিযোগ এর  প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, জেলা কার্যালয়, ঠাকুরগাঁও হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়। এনফোর্সমেন্ট টিম প্যানেল মেয়র ও সহকারী প্রকৌশলীর সাথে সোলার স্ট্রিট লাইট নির্মাণ কাজে অনিয়মের অভিযোগের বিষয়ে কথা বলেন।

অভিযান পরিচালনা কালে ৪ টি ভিন্ন স্থান থেকে সোলার স্ট্রিট লাইট, প্যানেল ও ব্যাটারির মডেল দেখে নিম্নমানের এবং অতিরিক্ত মূল্যে ক্রয় করা হয়েছে মর্মে প্রতীয়মান হয় এবং নিম্নমানের হওয়ার কারনে ০১ টি সোলার স্ট্রিট লাইট অকেজো পাওয়া যায়।

এছাড়া, মশক নিধন কাজের ঔষধ ক্রয়ে প্রতি ড্রামে বাজার মূল্যের অতিরিক্ত মূল্যে ক্রয়ের প্রাথমিক সত্যতা পাওয়া যায়।

দুদক টিম সোলার স্ট্রিট লাইট স্থাপন প্রকল্পেরসহ অন্যান্য টেন্ডার ডকুমেন্ট সংগ্রহ করে। সংগৃহীত রেকর্ডপত্র বিশ্লেষণ করে টিম দুর্নীতি দমন  কমিশন বরাবর বিস্তারিত প্রতিবেদন দাখিল করবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *