বিএসটিআই এর বরিশাল বিভাগীয় অফিসের কর্মকর্তা কর্তৃক বরিশাল সদরে মোবাইল কোর্ট ও সার্ভিলেন্স অভিযান পরিচালনা  

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় বরিশাল বিশেষ প্রতিবেদন

নিজস্ব প্রতিনিধি : গতকাল মঙ্গলবার ১২ সেপ্টেম্বর  বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর বরিশাল বিভাগীয় অফিসের কর্মকর্তারা বরিশাল সদরের বিভিন্ন এলাকায় পৃথক দুটি  মোবাইল কোর্ট পরিচালনা করে। উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে, মেসার্স দোলা কসমেটিক্স, কাঠপট্রি রোড, সদর, বরিশাল এর পন্যের মোড়কে বিধি মোতাবেক তথ্য না থাকায় ওজন ও পরিমাপ মানদণ্ড আইন ২০১৮ এর ২৪/৪১ ধারা অনুযায়ী ৭,০০০ টাকা জরিমানা করা হয়।


বিজ্ঞাপন

উক্ত মোবাইল কোর্ট  নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহিজা বীসরাত হোসেন, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট,জেলা প্রশাসন, বরিশাল এর নেতৃত্বে পরিচালিত হয়।

প্রসিকিউটর হিসেবে বিএসটিআই এর বিভাগীয় অফিস বরিশালের কর্মকর্তা জয়দেব রাজবংশী, ঊর্ধ্বতন পরীক্ষক (মেট্রোলজি) মো: ইয়াছির আরাফাত, ফিল্ড অফিসার (সিএম) দায়িত্ব পালন করেন।

একই দিনে বিএসটিআই এর বরিশাল বিভাগীয় অফিসের কর্মকর্তারা বরিশাল   মহানগরীতে একটি সার্ভিলেন্স অভিযান পরিচালনা করে। উক্ত অভিযান পরিচালনা কালে, আল-কারিম স্পেশাল দধিঘর, কালী বাড়ি রোড, সদর, বরিশাল এর দই, ঘি পণ্যের সিএম ও মোড়কজাত সনদ গ্রহনের পরামর্শ প্রদান করা হয়। শুভেচ্ছা ফুড প্রোডাক্টস, কাউনিয়া ব্রাঞ্চরোড, সদর, বরিশাল এর বিস্কুট, পাউরুটি ও কেক পণ্যের সিএম ও মোড়কজাত সনদ গ্রহনের পরামর্শ প্রদান করা হয়।

আর্য্য ফুড প্রোডাক্টস, বাজাররোড, সদর, বরিশাল এর পাউরুটি, বিস্কুট ও কেক পণ্যের সিএম ও মোড়কজাত সনদ নবায়নের পরামর্শ প্রদান করা হয়। ফ্যামিলি ফুড প্রোডাক্টস, কাউনিয়া ব্রাঞ্চ রোড, সদর, বরিশাল এর চাটনি পণ্যের সিএম সনদ গ্রহনের পরামর্শ প্রদান করা হয়।

তানভীর ট্রেডার্স, কাউনিয়া, সদর, বরিশাল কে সিএম লাইসেন্স প্রাপ্ত প্রতিষ্ঠানের মশার কয়েল বিক্রির পরামর্শ প্রদান করা হয় এবং মোমবাতি পণ্যের মোড়কজাত সনদ গ্রহনের পরামর্শ প্রদান করা হয়। মাতৃভান্ডার, বাজাররোড, সদর, বরিশাল কে সিএম সনদপ্রাপ্ত প্রতিষ্ঠানের মশার কয়েক বিক্রির পরামর্শ প্রদান করা হয়।

উক্ত সার্ভিল্যান্স অভিযানে বিএসটিআই বিভাগীয় অফিস বরিশাল এর কর্মকর্তা  জিয়াউল হক, সহকারী পরিচালক (সিএম), জয়দেব রাজবংশী, ঊর্ধ্বতন পরীক্ষক (মেট্রোলজি), মোঃ আক্তারুজ্জামান জনি, ফিল্ড অফিসার (সিএম) ও মোঃ রিয়াজুল ইসলাম , পরীক্ষক (পদার্থ) দায়িত্ব পালন করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *