পাবনার ঈশ্বরদীতে পুড়লো ১৮৬ কার্টুন অবৈধ সফট ড্রিংকস পাউডার ইনো : পোড়ালো বিএসটিআই, জরিমানা  ১,১,০,০০০ টাকা 

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় বিশেষ প্রতিবেদন রাজশাহী

নিজস্ব প্রতিনিধি  : বুধবার ১৩ সেপ্টেম্বর ঈশ্বরদী উপজেলা প্রশাসন ও বিএসটিআই এর রাজশাহী বিভাগীয় অফিসের  যৌথ উদ্দোগে পাবনা জেলার ঈশ্বরদী উপজেলার বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।


বিজ্ঞাপন

উক্ত মোবাইল কোর্ট  পরিচালনাকালে মেসার্স নয়া টেস্ট পেস্ট্রি শপ, পোস্ট অফিস রোড, ঈশ্বরদী, পাবনা এর উৎপাদিত বিস্কুট, ব্রেড ও কেক পণ্যের অনুকূলে সিএম লাইসেন্স গ্রহন না করে মিথ্যা তথ্য দেওয়ার  অপরাধে বিএসটিআই আইন -২০১৮ অনুযায়ী ১০০০০.০০ টাকা জরিমানা করা হয়।

মেসার্স স্বচ্ছ ফুড এন্ড বেভারেজ লিমিটেড, ভাটাপাড়া, ঈশ্বরদী, পাবনা এলাকার প্রতিষ্ঠানটি বিএসটিআই হতে গুনগত মান সনদ গ্রহণ না করে সফট ড্রিংক পাউডার ( ব্রান্ডঃ ইনো) ও সরিষার তেল পণ্যের প্যাকেটে অবৈধভাবে মানচিহ্ন ব্যবহার করার অপরাধে একই আইনের সংশ্লিষ্ট ধারায় ১,০০,০০০.০০ (এক লক্ষ টাকা) টাকা জরিমানাসহ মোট ২ টি মামলা দায়ের করাসহ  ১,১,০,০০০ (এক লক্ষ দশ হাজার টাকা) জরিমানা করা হয়। একইসাথে ১৮৬ কার্টুন অবৈধ সফট ড্রিংক পাউডার আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

উক্ত মোবাইল কোর্টটি সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট  টি. এম. রাহাসিন কবির এর নেতৃত্বে পরিচালিত হয়।

মোবাইল কোর্টের  প্রসিকিউটর হিসেবে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর রাজশাহী বিভাগীয় অফিসের কর্মকর্তা মোঃ আমিনুল ইসলাম, ফিল্ড অফিসার (সিএম) দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর রাজশাহী বিভাগীয় অফিসের প্রধান ও উপ-পরিচালক (সিএম) মো: সাইফুল ইসলাম আজকের দেশ ডটকম কে জানান, জাতীয় ও জনস্বার্থে জেলা ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় বিএসটিআই এর রাজশাহী বিভাগীয় অফিসের এধরণের  অভিযান পরিচালনা  অব্যাহত থাকবে এটা একটা চলমান প্রক্রিয়া।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *