ঘূর্ণিঝড় ড্যানিয়েল ও বন্যার ক্ষতিগ্রস্তদের জন্য ত্রান সামগ্রী নিয়ে বিমান বাহিনীর সি ১৩০ জে পরিবহন লিবিয়ায় উদ্দেশ্যে যাত্রা

Uncategorized আন্তর্জাতিক জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজনীতি

কুটনৈতিক বিশ্লেষক :  ঘূর্ণিঝড় ড্যানিয়েল ও বন্যার ক্ষতিগ্রস্তদের জন্য ত্রান সামগ্রী নিয়ে বিমান বাহিনীর সি ১৩০ জে পরিবহন লিবিয়ায় উদ্দেশ্যে যাত্রা করেছে।


বিজ্ঞাপন

ঘূর্ণিঝড় ড্যানিয়েল ও বন্যার ক্ষতিগ্রস্ত লিবিয়ার মানুষের সাহায্যের জন্য সশস্ত্র বাহিনী বিভাগের তত্ত্বাবধানে বাংলাদেশ বিমান বাহিনীর একটি সি ১৩০ জে পরিবহন বিমান প্রয়োজনীয় ত্রাণ সামগ্রী ও ঔষধসহ বৃহস্পতিবার রাত ০৮:০০ ঘটিকায় লিবিয়া এর উদ্দেশ্যে যাত্রা করেছে।
ঘূর্ণিঝড় ঝড়ের আঘাতে এবং সৃষ্ট বন্যায় ২০ হাজার জনেরও বেশি মানুষ নিহত হওয়ার আশঙ্কা করা হচ্ছে। এছাড়া আরও হাজার হাজার মানুষ নিখোঁজ রয়েছে। খাবার, জ্বালানী, বিশুদ্ধ পানি, বিদ্যুৎ সরবরাহ, পর্যাপ্ত যোগাযোগ ব্যবস্থা এবং আশ্রয়ের অভাবে ঘূর্ণিঝড় ও বন্যা পরবর্তী সময়ে লিবিয়ায় এক সংকটময় পরিস্থিতির উদ্ভব হয়েছে।

উক্ত পরিবহন বিমান দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় কর্তৃক প্রদত্ত ত্রাণ সামগ্রী হিসেবে প্রয়োজনীয় শুকনা খাবার, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট এবং জরুরী জীবন রক্ষাকারী ঔষধ প্রেরণ করা হচ্ছে। এছাড়াও সেনাবাহিনী হতে প্রয়োজনীয় ঔষধ ও অন্যান্য চিকিৎসা সামগ্রী উল্লিখিত বিমান যোগে লিবিয়াতে পাঠানো হয়েছে। (তথ্য সূত্র ও ছবি : ডিফেন্স রিসার্চ ফোরাম)


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *