বিজিবি’র নীলফামারী ব্যাটালিয়নের অভিযানে সাড়ে ১৫ কোটি টাকা মূল্যের প্রায় ২০ কেজি স্বর্ণ সহ ১ জন স্বর্ণ পাচারকারী আটক

Uncategorized অপরাধ আইন ও আদালত বিশেষ প্রতিবেদন রাজশাহী সারাদেশ

নিজস্ব প্রতিনিধি  ; বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র নীলফামারী ব্যাটালিয়নের অভিযানে পঞ্চগড়ের ঘাগড়া সীমান্ত থেকে সাড়ে ১৫ কোটি টাকা মূল্যের প্রায় ২০ কেজি স্বর্ণ সহ ১ জন স্বর্ণ পাচারকারী আটক হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

জানা গেছে,  বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি’র নীলফামারী ব্যাটালিয়ন (৫৬ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্ণেল আসাদুজ্জামান হাকিম, বিএসপি নিজস্ব গোয়েন্দা ও সিভিল সোর্সের তথ্যের ভিত্তিতে জানতে পারেন যে, অত্র ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ পঞ্চগড়ের ঘাগড়া সীমান্ত দিয়ে স্বর্ণের একটি বড় চালান বাংলাদেশ থেকে ভারতে পাচার হতে পারে।

উক্ত তথ্যের ভিত্তিতে অধিনায়কের পরিকল্পনা ও নির্দেশনা মোতাবেক ঘাগড়া বিওপির টহল কমান্ডার নায়েব সুবেদার শ্রী ননী গোপাল পালের নেতৃত্বে বিজিবি’র একটি বিশেষ টহলদল পঞ্চগড় সদর উপজেলার হাড়িভাসা ইউনিয়নের প্রধানপাড়া নামক স্থানে অভিযান পরিচালনা করে।

উক্ত অভিযান পরিচালনা কালে,  বিজিবি টহলদল সীমান্তের দিকে মোটর সাইকেলযোগে যাওয়ার সময় হাড়িভাসা মাধুপাড়া গ্রামের মোঃ আফসাররের ছেলে মোঃ জুয়েল (৩২) কে সন্দেহ জনক ভাবে আটক করে।

পরবর্তীতে বিজিবি টহলদল উল্লেখিত ব্যক্তির দেহ তল্লাশি করে তার শরীরে বিশেষ কায়দায় লুকানো অবস্থায় ১৯টি স্বর্ণের বার জব্দ করে।

গোয়েন্দা সূত্রে ২০টি স্বর্ণের বার ভারতে পাচারের তথ্য পাওয়া গেলেও ১৯টি স্বর্ণের বার উদ্ধারের পর বিজিবি টহলদল পুনরায় ঘটনাস্থলে গিয়ে চিরুনী অভিযান পরিচালনা করে আরও ১টি স্বর্ণের বার উদ্ধার করতে সক্ষম হয়। জব্দকৃত ২০টি স্বর্ণের বারের ওজন ১৯.৯০৩ কেজি এবং আনুমানিক বাজারমূল্য-১৫,৫৭,৬০,০০০ (পনের কোটি সাতান্ন লক্ষ ষাট হাজার) টাকা।

এসময় স্বর্ণ পাচারের কাজে ব্যবহৃত ১টি মোটরসাইকেল ও ১টি মোবাইল ফোনসহ নগদ ২৪,৬৯০ টাকা জব্দ করা হয়।

আটককৃত ব্যক্তির বিরুদ্ধে পঞ্চগড় সদর থানায় মামলা দায়ের করত: তাকে থানায় হস্তান্তর করা হয়েছে এবং জব্দকৃত স্বর্ণের বারগুলো পঞ্চগড় ট্রেজারি অফিসে জমা করা হয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *