বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়নের অভিযানে ৫.২০০ কেজি ক্রিস্টাল মেথ আইস ও ১ কাঠের নৌকা জব্দ

Uncategorized অপরাধ আইন ও আদালত চট্টগ্রাম বিশেষ প্রতিবেদন

 

নিজস্ব প্রতিনিধি : বর্তমান সরকারের মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি যথাযথভাবে বাস্তবায়নকল্পে মাঠ পর্যায়ে বিজিবি’র আভিযানিক কর্মকাণ্ড এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় কক্সবাজারের টেকনাফে বিজিবি কর্তৃক পরিচালিত অভিযানে ৫.২০০ কেজি ক্রিস্টাল মেথ আইস ও ১টি কাঠের নৌকা জব্দ করা হয়েছে।


বিজ্ঞাপন

বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) গতকাল রবিবার  ১৭ সেপ্টেম্বর,  রাতে গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, অত্র ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ নাজিরপাড়া সীমান্ত দিয়ে মাদকের একটি বড় চালান মায়ানমার হতে বাংলাদেশে পাচার হতে পারে।

উক্ত তথ্যের ভিত্তিতে ব্যাটালিয়ন সদর এবং নাজিরপাড়া বিওপি’র দুইটি চোরাচালান প্রতিরোধী টহলদল নাফ নদী সংলগ্ন মির্জা জোড় নামক স্থানে কেওড়া বাগানের আঁড়ি পেতে কৌশলগত অবস্থান গ্রহণ করে।

এসময় বিজিবি টহলদল দুইজন ব্যক্তিকে একটি কাঠের নৌকাযোগে সীমান্তের শূন্য লাইন অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে আসতে দেখে তাদেরকে চ্যালেঞ্জ করে। বিজিবি’র উপস্থিতি টের পেয়ে রাতের অন্ধকারের সুযোগে উক্ত বেক্তিরা নৌকা হতে নাফ নদীতে লাফিয়ে মায়ানমারের দিকে পালিয়ে যায়।

পরবর্তীতে বিজিবি টহলদল নৌকাটি তল্লাশি করে পাটাতনের নীচে অভিনব পদ্ধতিতে লুকায়িত অবস্থায় একটি পুটলার ভিতর হতে ৫.২০০ কেজি ক্রিস্টাল মেথ আইস উদ্ধার করতে সক্ষম হয়। এসময় নৌকাটিও জব্দ করা হয়।পলাতক ব্যক্তিদেরকে সনাক্ত করার জন্য অত্র ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *