লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চরজাঙ্গালিয়া ইউনিয়ন এবং রংপুর জেলার বিভিন্ন উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুদকের অভিযান 

Uncategorized অপরাধ আইন ও আদালত বিশেষ প্রতিবেদন রংপুর সারাদেশ

লক্ষ্মীপুর জেলার কমলনগর উপজেলার চরজাঙ্গালিয়া ইউনিয়নের রাস্তা নির্মাণ কাজে ঠিকাদারের বিরুদ্ধে  দুর্নীতি’র অভিযোগ 


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিনিধি  :  লক্ষ্মীপুর জেলার কমলনগর উপজেলার চরজাঙ্গালিয়া ইউনিয়নের রাস্তা নির্মাণ কাজে ঠিকাদারের বিরুদ্ধে  নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করার অভিযোগ উঠেছে। নিম্নমানের নির্মান সামগ্রীর ব্যাবহারের ফলে  কাজ শেষ করার কয়েকদিনের মধ্যেই পিচ ঢালাই উঠে গেছে এবং রাস্তার বিভিন্ন স্থানে গর্তের সৃষ্টি হয়েছে ।

উক্ত অভিযোগের প্রেক্ষিতে লক্ষ্মীপুর জেলার কমলনগর উপজেলার চরজাঙ্গালিয়া ইউনিয়নে দুদক, জেলা কার্যালয়, চাঁদপুর হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালিত হয়।

অভিযান পরিচালনা কালে স্থানীয় লোকজনের সাথে কথা বলে জানা যায়, কাজ শেষ হওয়ার কিছুদিনের মধ্যেই ঘষা দিলেই পিচ উঠে যেত এবং সড়কটির বিভিন্ন জায়গায় গর্ত দেখা যায়।

পরবর্তীতে স্থানীয়ভাবে আলোচনা সমালোচনার পর সংশ্লিষ্ট ঠিকাদার সড়কটি রেকটিফাই/সংস্কার করে পুনরায় পিচ ঢালাই দেন।

বর্তমানে রাস্তার অবস্থা পূর্বের চেয়ে আপতত ভালো বলে দৃষ্টিগোচর হলেও দৈবচয়ন রাস্তাটির বিভিন্ন জায়গায় খুঁড়ে প্রাথমিকভাবে নিম্নমানের ইটের খোয়ার ব্যবহৃত হয়েছে মর্মে এনফোর্সমেন্ট টিমের কাছে প্রতীয়মান হয়। টিম কর্তৃক বিটুমিনের নমুনা সংগ্রহ করে ল্যাবে প্রেরণ করা হয়েছে।

 

রংপুর জেলার বিভিন্ন উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের বিরুদ্ধে দুর্নীতি’র অভিযোগ 

নিজস্ব প্রতিনিধি  :  রংপুর জেলার বিভিন্ন উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের বিরুদ্ধে কাজ না করেই ভবন মেরামতের জন্য বরাদ্দকৃত অর্থ ভূয়া বিল-ভাউচার তৈরী করে অর্থ উত্তোলন করে নেওয়ার অভিযোগ উঠেছে। উক্ত অভিযোগের প্রেক্ষিতে দুদক, জেলা কার্যালয়, রংপুর হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা কালে উপজেলা শিক্ষা অফিস,রংপুর সদর ও গংগাচরা থেকে ভবন মেরামতের জন্য বরাদ্দ প্রাপ্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তালিকা, বরাদ্দপত্র, এলজিইডি কর্তৃক কাজের প্রাক্কলনসহ সংশ্লিষ্ট অন্যান্য নথি সংগ্রহপূর্বক অভিযোগ সংশ্লিষ্ট গংগাচরা উপজেলার দুটি ও রংপুর সদর উপজেলার তিনটি বিদ্যালয় পরিদর্শন করা হয়।

পরিদর্শন কালে বিদ্যালয়গুলোর ভবন মেরামতের জন্য বরাদ্দকৃত টাকা সঠিকভাবে ব্যবহার করা হয়েছে মর্মে আপাতদৃষ্টিতে টিমের নিকট প্রতীয়মান হয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *