বিএসটিআই এর রংপুর বিভাগীয় অফিস কর্তৃক  মোবাইল কোর্ট পরিচালনাসহ অবৈধ সয়াবিন তেল বোতল  জাতকারীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত 

Uncategorized অপরাধ আইন ও আদালত বিশেষ প্রতিবেদন রংপুর

নিজস্ব প্রতিনিধি : মঙ্গলবার  ১৯ সেপ্টেম্বর  উপজেলা প্রশাসন, নাগেশ্বরী, কুড়িগ্রাম এবং বিএসটিআই এর রংপুর  বিভাগীয় কার্যালয়ের উদ্যোগে কুড়িগ্রাম জেলায় নাগেশ্বরী উপজেলায় মোবাইল কোর্ট  পরিচালিত হয়।


বিজ্ঞাপন

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে মেসার্স বগুড়া দই ঘর, উপজেলা পরিষদ মার্কেট, নাগেশ্বরী, কুড়িগ্রাম এবং মেসার্স প্রিয়াংকা সুইটস, নাগেশ্বরী, কুড়িগ্রাম উক্ত প্রতিষ্ঠানদ্বয়ের ফার্মেন্টেড মিল্ক (দই) পণ্যের অনুকূলে পণ্য মোড়কজাত নিবন্ধন সনদ না থাকার অপরাধে ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ এর ২৪(১) /৪১ ধারা অনুযায়ী যথাক্রমে ৩,০০০ (তিন হাজার) এবং ১০,০০০ (দশ হাজার) টাকা জরিমানা করা হয়।

এছাড়াও নাগেশ্বরী ফিলিং স্টেশন, নাগেশ্বরী, কুড়িগ্রাম ডিজেল ও পেট্রোল পরিমাপে সঠিকতা পাওয়া যায়।উক্ত ভ্রাম্যমান আদালতটি পরিচালনা করেন  মোঃ কাওসার আহাম্মেদ, উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, নাগেশ্বরী, কুড়িগ্রাম।

 

প্রসিকিউটিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন প্রকৌঃ প্রান্তজিত সরকার, পরিদর্শক (মেট্রোলজি)। এ সময় আরও উপস্থিত ছিলেন প্রকৌঃ ইশতিয়াক আহম্মেদ, ফিল্ড অফিসার (সিএম)

এছাড়াও বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুরের সভাকক্ষে অত্র কার্যালয়ের অফিস প্রধান মফিজ উদ্দিন আহমাদ, উপপরিচালক এর সভাপতিত্বে রংপুর বিভাগের ০৭ জন অবৈধ সয়াবিন তেল বোতলজাতকারী প্রতিষ্ঠানের সাথে সুশাসন প্রতিষ্ঠায় মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বিভিন্ন অবৈধ প্রতিষ্ঠানের স্বত্বাধিকারীর মতামত গ্রহণের পর সভাপতি তার বক্তব্যে বলেন, অবৈধ পণ্যের ব্যাপারে জিরো টলারেন্স অবলম্বনে বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুর সচেষ্ট থাকবে। সবাইকে নিয়ম মেনে এ ব্যবসার সাথে জড়িত থাকার জন্য উদাত্ব আহবান  জানান।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *