কুমিল্লা জেলা পরিবেশ অধিদপ্তর অফিস এবং বরগুনা জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে দুদকের অভিযান 

Uncategorized অপরাধ আইন ও আদালত বিশেষ প্রতিবেদন সারাদেশ

কুমিল্লা জেলা পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তা -কর্মচারীর বিরুদ্ধে দুর্নীতি’র অভিযোগ 


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিনিধি :  কুমিল্লা জেলা পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তা -কর্মচারীর বিরুদ্ধে অফিসে সিন্ডিকেট গড়ে তুলে ইটভাটা ও কলকারখানার ছাড়পত্র প্রদানে ঘুস দাবি এবং চাহিদামতো ঘুস না পেলে ফাইল আটকে রাখার অভিযোগ উঠেছে। উক্ত অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, জেলা কার্যালয়, কুমিল্লা হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা কালে টিম ছদ্মবেশে উক্ত অফিসে আগত বিভিন্ন সেবাগ্রহীতাদের বক্তব্যে উক্ত অভিযোগের আংশিক সত্যতা পায়।

অভিযোগের বিষয়ে উক্ত অফিসের উপপরিচালক জানান যে, কয়েকজন কর্মচারী দীর্ঘদিন নিজ জেলায় কর্মরত থাকায় তাদের বিরুদ্ধে কিছু অভিযোগ আছে যা উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে এবং একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে এবং তদন্ত চলমান রয়েছে।

 

বরগুনা জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কর্মকর্তাদের বিরুদ্ধে দুর্নীতি’র অভিযোগ 

নিজস্ব প্রতিনিধি  :  বরগুনা জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কর্মকর্তাদের বিরুদ্ধে পাওয়ার টিলার চালিত সিডার যন্ত্র প্রদানে ঘুষ নেওয়ার অভিযোগের প্রেক্ষিতে দুদক জেলা কার্যালয়, পটুয়াখালী হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা কালে টিম অভিযোগ সংশ্লিষ্ট বরগুনা সদর, আমতলী ও বেতাগী উপজেলায় ২০২০-২১, ২০২১-২২, ২০২২-২৩ অর্থবছরে কৃষকদের মধ্যে পাওয়ার টিলার চালিত সিডার বিতরণে দুর্নীতি হয়েছে কিনা তা পরীক্ষা করার জন্য দৈবচয়ন ভিত্তিতে রেকর্ডপত্রে উল্লিখিত কৃষকদের সাথে যোগাযোগ করে। কৃষকদের কাছ থেকে প্রাপ্ত তথ্য মতে, আমতলী ও বেতাগী উপজেলায় পাওয়ার টিলার চালিত সিডার বিতরণে অনিয়মের তথ্য পাওয়া যায়নি। তবে, বরগুনা সদর উপজেলায় কিছু অনিয়ম পরিলক্ষিত হয়। সংশ্লিষ্ট রেকর্ডপত্র পর্যালোচনা করে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিস্তারিত প্রতিবেদন দুর্নীতি দমন  কমিশন বরাবর পাঠানো হবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *