সিলেটের  কুলাউড়া সদর উপজেলার শরীফপুর ইউনিয়নে আ’লীগ নেতা সাদরুল কে নিয়ে আজকের দেশ ডটকম এর বিশেষ জনমত জরিপ

Uncategorized জাতীয় বিশেষ প্রতিবেদন রাজনীতি সিলেট

নিজস্ব প্রতিবেদক  :  সিলেটের কুলাউড়া সদর উপজেলার শফীপুর ইউনিয়নের সকল গ্রামের জনগণের কাছে আ’লীগ নেতা সাদরুল আহমেদ খান জনপ্রিয় একটি নাম। এলাকার হাটবাজার, চায়ের দোকান, পাড়া মহল্লায় চলছে আ’লীগ নেতা সাদরুল আহমেদ খান এর চর্চা। তাদের কাছে এবারের জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য হিসেবে তারা আ’লীগ নেতা সাদরুল আহমেদ খান কে দেখতে চায়। আজকের দেশ ডটকম পরিবারের একটি টিম সরেজমিনে সিলেটের কুলাউড়া সদর উপজেলার বিভিন্ন এলাকায় তদন্ত করে এসব তথ্য নিশ্চিত করেছে।


বিজ্ঞাপন

জানা গেছে,  গত ১৮ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া ১৭ হাজার জন জনসংখ্যা অধ্যুষিত শরীফপুর ইউনিয়নে ৯ টি ওয়ার্ডের প্রায় প্রতিটি ঘরে ঘরে পরিচিতি প্রচারণা, দোয়া প্রার্থনা ও বিশেষ সমীক্ষার কাজে নিয়োজিত আজকের দেশ ডটকম এর একটি অনুসন্ধানী টিম ও ইউনিয়ন বাসীদের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগ অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপকমিটির সদস্য স্কোয়াড্রন লীডার (অবঃ) সাদরুল আহমেদ খান ।


বিজ্ঞাপন

গত ১৮-২১ সেপ্টেম্বর চার দিন শরীফপুর ইউনিয়নব্যাপী এই বিশাল ক্যাম্পেইনে ইউনিয়নের বাগজুর,  সঞ্জরপুর, লালারচক, হরিপুর, শরীফপুর, তেলিবিল, পূর্বভাগ, খিদিরপুর, চানপুর, মানগাও, নিশ্চিন্তপুর, দত্তগ্রাম, মনোহরপুর, তিলকপুর, মাদানগর, চাড়িয়র ঘাট, কালালায়েরচক, সোনাপুর, ইটারঘাট, পালকিছড়া, তিলকপুর চাবাগান,চুয়াচল্লিশ পাট্টা,চেংগুয়া, চাতলাপুর  চাবাগান (পূর্ব টিলা),চাতলাপুর চাবাগান (বাসা টিলা),চাতলাপুর চা বাগান (বাইগুন টিলা),চাতলাপুর চা বাগান (বাজার টিলা),চাতলাপুর চা বাগান (টাংকি টিলা),চাতলাপুর চা বাগান (বাউরি টিলা)সহ সকল গ্রামের প্রায় প্রতিটি বাড়ি বাড়ি গিয়ে সেচ্চাসেবীরা লিফ্লেট বিতরণ ও তথ্য সংগ্রহ করেন।

এই বিশেষ জনমত জরিপে অংশ নিয়েছেন আজকের দেশ ডটকম এর অনুসন্ধানী একটি টিম ও এলাকার সরকারী বেসরকারী চাকুরিজীবী, ব্যবসায়ী, কৃষক, গৃহিনী, শ্রমজীবী, রাজনৈতিক কর্মী, চাবাগানবাসী,মুসল্লী, সংখ্যালঘু, মাদ্রাসা শিক্ষক ও শিক্ষার্থী, স্কুল কলেজ শিক্ষক ও শিক্ষার্থী, বেকার, নতুন ভোটার,প্রবাসী পরিবার প্রমুখ। এর মাধ্যমে এলাকার চাহিদা, প্রাপ্তি, সুবিধা, অসুবিধা এবং আগামী সংসদ নির্বাচন কে সামনে রেখে যোগ্য ও  পছন্দের প্রার্থী নিয়ে তথ্য উপাত্থ সংগ্রহ করা হয়েছে।

বিশেষ এই জনমত জরিপে সিলেটের  কুলাউড়া সদর উপজেলার জনমানুষের মনে আলীগ নেতা স্কয়ান লিডার সাদরুল আহমেদ খান (অব) বিশেষ একটা জায়গা করে নিয়েছেন, কুলাউড়া সদর উপজেলাবাসি এখন আলীগ নেতা স্কয়ান লিডার সাদরুল আহমেদ খান (অব) কে তাদের পছন্দের জনপ্রতিনিধি নির্বাচিত করে-ই ফেলেছেন।

স্থানীয় জনসাধারণের একটি নির্ভরযোগ্য ও সুধীমহলের দাবি আলীগ নেতা স্কয়ান লিডার সাদরুল আহমেদ খান ( অব) সংসদ সদস্য হিসেবে  একমাত্র যোগ্য প্রার্থী। কারণ এলাকার যুবসমাজ, বয়স্ক ব্যক্তি ছাড়াও নারীদের কাছে একটা বিশেষ একটা জায়গা করে নিয়েছেন আলীগ নেতা স্কয়ান লিডার সাদরুল আহমেদ খান (অব) তাদের মতে সাদাসিধা নৈতিকতার মানুষ হলেন আলীগ নেতা সাদরুল আহমেদ খান, তিনি সবার সাথে ভদ্র ও বিনয়ী আচরণ ও সমাজের সুবিধাবঞ্চিত মানুষের মাঝে থেকে তাদের সাহায্য সহায়তা করে আসছেন।

উল্লেখ্য গত ৩ আগস্ট থেকে সিলেটের  কুলাউড়া সদর  উপজেলার সকল ইউনিয়নে বিশেষ জনমত যাচাইয়ের লক্ষ্যে বিশেষ  জরিপ করা হচ্ছে। ইতিমধ্যে গত ৩-৬ আগস্ট জয়চন্ডী, ৯-১১ আগস্ট ভুকশিমইল, ৭-৮ আগস্ট কাদিপুর, ১২-১৮ আগস্ট বরমচাল ও ভাটেরা, ১৯-২২ আগস্ট কর্মধা, ২৩-২৮ আগস্ট ব্রাহ্মণবাজার এবং ২৬-৩০ আগস্ট হাজিপুর, ৩০ আগস্ট- ২ সেপ্টেম্বর রাউৎগাও, ৭-১২ সেপ্টেম্বর টিলাগাও ইউনিয়ন সমূহে, ৮-১৩ সেপ্টেম্বর কুলাউড়া পৌরসভা, ১৩-১৭ সেপ্টেম্বর কুলাউড়া সদর ইউনিয়নে এই বিশেষ এই জনমত  জরিপের কাজ সম্পন্ন করা  হয়েছে। এর মাধ্যমে-ই  শেষ হলো কুলাউড়া সদর  উপজেলার বিশেষ জনমত জরীপ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *