রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে বিপুল পরিমাণ ভয়াবহ মাদক বুপ্রেনরফিন  ইনজেকশন সহ ২ মাদক ব্যবসায়ী  গ্রেফতার 

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী

র‍্যাব -১০ এর অভিযানে গ্রেফতারকৃত ২ মাদক ব্যাবসায়ী ।


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক  ঃ   গতকাল বৃহস্পতিবার  ২১ সেপ্টেম্বর,  ভোরে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে রাজধানী ঢাকার যাত্রাবাড়ী থানাধীন শনির আখড়া এলাকায় একটি অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে আনুমানিক ৫,০০,০০০ (পাঁচ লক্ষ) টাকা মূল্যের ১০০০ (এক হাজার) পিস নেশাজাতীয় বুপ্রেনরফিন ইনজেকশনসহ ২ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত ব্যক্তিদের নাম ও ঠিকানা যথাক্রমে, মোঃ ফরহাদ হোসেন (৩৪), পিতা- মোঃ মোজাম্মেল হক, সাং- আঙ্গরত, থানা- ধামুইরহাট, জেলা- নওগাঁ, এবং  মোঃ মোহাব্বত আলী (৫৪), পিতা- মৃত মোহাম্মদ আলী, সাং- মংলাপাড়া, থানা- হাকিমপুর, জেলা- দিনাজপুর বলে জানা যায়। এসময় তাদের কাছ থেকে  মোবাইল ফোন ও মাদক বিক্রিত নগদ টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তিরা পেশাদার মাদক ব্যবসায়ী। তারা বেশ কিছুদিন যাবৎ দেশের বিভিন্ন সীমান্তবর্তী এলাকা হতে বুপ্রেনরফিন ইনজেকশনসহ অন্যান্য মাদকদ্রব্য সংগ্রহ করে দেশের বিভিন্ন এলাকায় সরবরাহ করে আসছিল।

জিজ্ঞাসাবাদে আরও জানা যায় যে, এই বুপ্রেনরফিন ইনজেকশন সাধারণত রেজিস্টার্ড চিকিৎসকের পরামর্শে ব্যথানাশক হিসেবে শরীরে প্রয়োগ করা হয়। তবে বর্তমানে নির্দিষ্ট পরিমাণের চেয়ে অধিক পরিমাণ নেশাদ্রব্য উপাদান মিশিয়ে মাদক হিসেবে এটি বাজারে ছাড়া হচ্ছে।

এই বুপ্রেনরফিন ইনজেকশন সরাসরি ভেইনে নেয়া হয়। ব্যবহারকারী ভয়াবহ বুপ্রেনরফিন ইনজেকশনটি নেয়ার সঙ্গে সঙ্গে মাদকের প্রতিক্রিয়া তার শরীরে দেখা দেয়। বিশেষ করে প্যাথেডিন এবং হেরোইন নিয়েও যাদের কাজ না হয়, তারা এই ভয়াবহ মাদকটি ব্যবহার করে বলে জানা যায়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *